Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ আগস্ট, ২০১৯ ২০:১৮

ভারত-বাংলাদেশ মৈত্রীর বন্ধনে সঙ্গীতের অ্যালবাম প্রকাশ

দীপক দেবনাথ, কলকাতা

ভারত-বাংলাদেশ মৈত্রীর বন্ধনে সঙ্গীতের অ্যালবাম প্রকাশ

দুই বাংলার মেলবন্ধন! একজন পশিচমবঙ্গের প্রখ্যাত সঙ্গীতশিল্পী হৈমন্তী শুক্লা, অন্যজন বাংলাদেশের জাতীয় পুরস্কার প্রাপ্ত জনপ্রিয় শিল্পী ডা. অরূপ রতন চৌধুরী। এই দুই শিল্পীর দ্বৈত কণ্ঠ এবং কিংবদন্তী শিল্পী সৌমিত্র চ্যাটার্জির ভাষ্যপাঠে রবীন্দ্র সঙ্গীতের একটি ভিডিও অ্যালবাম-এর আনুষ্ঠানিক প্রকাশ হল মঙ্গলবার। 

এদিন বিকালে কলকাতা প্রেসক্লাবে দুই সঙ্গীত শিল্পীর উপস্থিতিতে ‘দাঁড়িয়ে আছো তুমি আমার’ শীর্ষক এই অ্যালবামটির আনুষ্ঠানিক প্রকাশ অনুষ্ঠান করেন পশিমবঙ্গ রাজ্য সরকারের অনগ্রসর উন্নয়ন মন্ত্রী রাজীব ব্যানার্জি, কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র পরিষদ সদস্য দেবাশিস কুমার, কলকাতাস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রেস সচিব মোফাকখারুল ইকবাল, অনুষ্ঠানের তত্ত্বাবধায়ক তপন রায়। ভিডিও অ্যালবামটিতে অভিনয় করা মডেলরাও উপস্থিত ছিলেন এদিনের অনুষ্ঠানে। 

ভিডিও অ্যালবামটিতে রয়েছে মোট পাঁচটি গান। এগুলি হল ‘সেদিন দুজনে দুলেছিল বনে’, ‘আমার পরান যাহা চায়’, ‘দাঁড়িয়ে আছো তুমি আমার’, ‘তোমার কাছে এ বর মাগি’, ‘তোমার পুজার ছলে তোমায়’। 

হৈমন্তী শুক্লার কথায় ‘এককথায় অসাধারণ উদ্যোগ। গানের মধ্যে দিয়ে দুই বাংলার যে মেলবন্ধন হচ্ছে-সেটা খুবই ভাল লাগার ব্যাপার। অরূপ ভাই যখন আমাকে বললেন আমি সানন্দে তাতে রাজি হই। উনি একজন চিকিৎসক হয়েও যেভাবে গানের চর্চা করেন, গানকে ভালবাসেন-সেটা সত্যিই প্রশংসনীয়।’ 

অরূপ রতন জানান, ‘ভিডিও অ্যালবামটি সকলের কাছে শ্রুতিমধুর ও গ্রহণযোগ্য করে তুলতে গানের সাথে সাথেই মডেল দেরকেও ব্যবহার করা হয়েছে।’ 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য