শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০৭:৫৩
আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:৫৩

তাপস পাল আর নেই

অনলাইন ডেস্ক

তাপস পাল আর নেই
তাপস পাল

টলিউডের জনপ্রিয় অভিনেতা ও সাবেক সাংসদ তাপস পাল আর নেই। ভারতের মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে মঙ্গলবার ভোররাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই জনপ্রিয় অভিনেতা। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬১ বছর। 

মাত্র ২২ বছর বয়সে মুক্তি পায় তাপস পালের প্রথম ছবি 'দাদার কীর্তি'। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী পর্যন্ত বলেছিলেন, দাদার কীর্তিতে তাপস পাল যে অভিনয় করেছেন তা আমি করতে পারতাম না।

তাপস পাল-মাধুরী দীক্ষিত

তাপস পালের উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে রয়েছে 'সাহেব', 'অনুরাগের ছোঁয়া', 'পারাবত প্রিয়া', 'ভালোবাসা ভালোবাসা'। 'সাহেব' ছবিটির জন্য তাপস পাল ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান ১৯৮১ সালে। বাংলার পাশাপাশি তাপস পাল অভিনয় করেছেন হিন্দি ছবিতেও। মাধুরী দীক্ষিতের বিপরীতে অভিনয় করেছেন 'অবোধ ছবিতে'। রাখী গুলজারের সঙ্গেও অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। 

রুপোলি পর্দার নায়ক থেকে সংসদের গণ্ডিতে। ২০০৯ সালে মোড় ঘুরে যায় তাপস পালের অভিনেতা জীবনে। ওই বছর রাজ্যের শাসক দল তৃণমূলের টিকিটে কৃষ্ণনগর থেকে জিতে সাংসদ হন তাপস পাল। নানা মন্তব্যকে ঘিরে বিতর্কেও জড়িয়ে  পড়েছিলেন তিনি। সেই সঙ্গে রোজভ্যালি কাণ্ডে যুক্ত থাকার অভিযোগও ওঠে তার বিরুদ্ধে। তাকে গ্রেফতারও করে সিবিআই। শেষ পর্যন্ত অভিনয়ের চেনা জগতেও ফিরতে চেয়েছিলেন তিনি। কিন্তু অসুস্থ হয়ে পড়ায় ফিরতে পারেননি চেনা গণ্ডিতে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য