শিরোনাম
১৪ এপ্রিল, ২০২০ ২২:১০

করোনার চিকিৎসায় চলচ্চিত্র শিল্পীদের জন্য মেডিকেল টিম গঠন

অনলাইন প্রতিবেদক

করোনার চিকিৎসায় চলচ্চিত্র শিল্পীদের জন্য মেডিকেল টিম গঠন

করোনাভাইরাস আতঙ্ক বিশ্বজুড়ে। বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২০৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০১২ জন। এ সময়ে আরও সাতজনের মৃত্যুতে মোট প্রাণহানি দাঁড়াল ৪৬ জনে। এই মহামারীতে কার্যত লকডাউন পুরো দেশ। প্রাণঘাতী এ ভাইরাস মোকাবেলায় শুরু থেকেই কাজ করছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

সচেতনতা সৃষ্টি ও ত্রাণ বিতরণের পর এবার জরুরি চিকিৎসা দিতে মেডিকেল টিম গঠন করেছে শিল্পী সমিতি। সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, চলচ্চিত্রের সব শিল্পী ফোন করেই নিতে পারবেন এই সেবা। কেউ গুরুতর অসুস্থ হলে তাকে হাসপাতালে পাঠানো হবে সমিতির নিজ উদ্যোগে। মেডিকেল টিম গঠন করেছি। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ডাক্তার থাকবেন। আমরা একটা নম্বর দিয়ে রেখেছি, শিল্পী সমিতির পরিচয় দিয়ে আমাদের সদস্যরা প্রাথমিক চিকিৎসা নিতে পারবেন ওই নম্বরে ফোন দিয়ে। 

জায়েদ আরও বলেন, শুধু চিকিৎসাই নয়, প্রয়োজনে ওষুধও দেওয়া হবে। তারপরও আমি সব শিল্পীদের অনুরোধ করব, আপনারা ঘর থেকে বের হবেন না। বাসায় থাকুন, সরকারের দেওয়া নিয়ম মেনে চলুন। আমাদের শিল্পীদের কেউ যদি অসুস্থ হয়ে পড়েন, তাকে আমরা সমিতির পক্ষ থেকে হাসপাতালে নিয়ে যাব। কোন হাসপাতালে, কোন ডাক্তার চিকিৎসা করবেন, সেটাও চিন্তা করতে হবে না কোনো শিল্পীকে। এটা শুধু অসচ্ছল শিল্পীদের জন্য নয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর