শিরোনাম
প্রকাশ : ২৪ নভেম্বর, ২০২০ ১৩:৫৮
প্রিন্ট করুন printer

কবরে ফুল দিয়ে প্রয়াত বারী সিদ্দিকীকে স্মরণ ভক্তদের

নেত্রকোনা প্রতিনিধি

কবরে ফুল দিয়ে প্রয়াত বারী সিদ্দিকীকে স্মরণ ভক্তদের

উপ মহাদেশের প্রখ্যাত বংশীবাদক প্রয়াত বারী সিদ্দিকীর ৩য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ করেছে ভক্তরা। মঙ্গলবার সকাল ১১টায় হিমু পাঠক আড্ডার উদ্যোগে বারী সিদ্দিকীর নিজ হাতে গড়া বাউল বাড়িতে গিয়ে তারা শ্রদ্ধা নিবেদন করে। এসময় বারী সিদ্দিকীর সহধর্মিণী ফরিদা ইয়াসমিন সাথে ছিলেন।

তিনি হিমু পাঠক আড্ডার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, প্রতিটি শিল্পী সাহিত্যিকদেরকে স্মরণ করার মধ্য দিয়ে তাদের সাফল্য নিয়ে আলোচনা করলে নতুন প্রজন্ম উৎসাহিত হবে। পাশাপাশি তারা অনুপ্রাণিত হয়ে শিল্প সাহিত্য চর্চাও করে যাবে। এতে করে বিপথগামীতা হতে দূরে থাকবে।

নেত্রকোনা সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের কার্লি গ্রামে শায়িত প্রিয় শিল্পীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর দোয়া পাঠ করা হয়। এর আগে হিমু পাঠক আড্ডা শোক র‍্যালি করে নেত্রকোনা থেকে কার্লি গ্রামে পৌঁছে। সেখানে শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতাও পালন করেন তারা।
করোনাকালে সীমিত পরিসরে প্রয়াতের মৃত্যু বার্ষিকীর ছোট আয়োজনে হিমু পাঠক আড্ডার সদস্যরা সংক্ষিপ্ত আলোচনা করেন।

এ সময় বক্তব্য রাখেন, বারী সিদ্দিকীর সহধর্মিণী ফরিদা ইয়াসমিন, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সৈয়দা নাজনীন সুলতানা সুইটি, স্কুল শিক্ষক ফারুক আহমেদ, উপজেলা শিল্পকলার প্রশিক্ষক প্রিয়াঙ্কা বিশ্বাস, সেক্টর কমান্ডারস ফোরামের সাংস্কৃতিক সম্পাদক শিল্পী ভট্টাচার্য, উদীচীর সৈয়দা নাসরীন সুলতানা শিউলি, বাংলা বিভাগের শিক্ষার্থী নাজমা আলী, শিউলি চৌধুরী ও হিমু পাঠক আড্ডার আয়োজক মেহের নিগার রোদসী,  বর্ণদ্বীপ রায় শ্যাম, আবু সুফিয়ান প্রমুখ। 

উল্লেখ্য প্রয়াত বারী সিদ্দিকী ১৯৫৪ সালের ১৫ নভেম্বর নেত্রকোনার সদর উপজেলায় জন্মগ্রহণ করেন। ২০১৭ সালের ২৪ নভেম্বর তার প্রয়াণ ঘটে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য