শিরোনাম
১৭ মে, ২০২১ ১৪:১১

কোটির ঘরে ‘বিনোদিনী রাই’

অনলাইন প্রতিবেদক

কোটির ঘরে ‘বিনোদিনী রাই’

বাংলাদেশের সাব্বির নাসির এবং কলকাতার সম্পা বিশ্বাসের গাওয়া ‘বিনোদিনী রাই’ গানটি খুব অল্প সময়ে কোটি মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছে। হাজার হাজার মানুষ ভালোবেসে গানটিকে শেয়ার করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে গানটি আলোচনার শীর্ষে অবস্থান করছে।

আলোচিত এই গানটির কথা সাজিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় গীতিকবি প্লাবন কোরেশী। সিলেটের ধামাইল আঙ্গিকে করা এই গানটির নতুন সুর‌ও সাজিয়েছেন প্লাবন কোরেশী নিজেই। গানটির সংগীতায়োজনে ছিলেন রিয়েল আশিক।

সাব্বির নাসির বলেন, করোনার এই বিপন্ন সময়ে আমার গাওয়া গানটি কোটি মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছে, এটি আমার কাছে অত্যন্ত আনন্দের এবং প্রেরণার। প্লাবন ভাই অনেক দরদ দিয়ে কাজটি করেছেন। গানটির সাফল্য প্রমাণ করে, বাংলাদেশের মানুষ এখনো ভালো গান শুনতে চায়। দুই বাংলায় গানটির ব্যাপক সাফল্যে আমি অনেক বেশি মানসিক শক্তি পাচ্ছি। দুই বাংলার শ্রোতা ও দর্শকদের এত ভালোবাসা পেয়ে খুবই আনন্দিত ও কৃতজ্ঞ। সম্পা বিশ্বাস ও প্লাবন কোরেশীর সাথে এটা প্রথম কাজ। আশা করি, ভবিষ্যতে আরও সুন্দর কাজ হবে।

গানটির কণ্ঠশিল্পী সম্পা বিশ্বাস বলেন, ‘বিনোদিনী রাই’ গানটি নিয়ে যাই বলি কম বলা হয়ে যাবে। গানের গীতিকার ও সুরকার প্লাবন দা  এবং সাব্বির ভাইয়ের সঙ্গে এটি ছিল আমার প্রথম কাজ। ‌ইন্দুবালা গানটিতে কাজ করার সময় প্লাবন দাকে আমি সুরকার হিসেবে চেনেছি। প্লাবনদার সঙ্গে কাজ করে ভীষণ ভালো লেগেছে। গানটি রেকর্ডের সময় সাব্বির ভাইয়ের সঙ্গে পরিচয় হয়। ভীষণ ভালো একজন মানুষ তিনি। গানটি প্রকাশের পর থেকে যে হারে আমরা সাড়া পাচ্ছি সেটা শ্রোতাদের ভালোবাসার জন্য সম্ভব হয়েছে। আগামীতেও প্লাবন দা এবং সাব্বির ভাইয়ের সঙ্গে সুন্দর সুন্দর কাজ করতে চাই। 

এ প্রসঙ্গে গানটির গীতিকার ও সুরকার প্লাবন কোরেশী বলেন, খুব অল্প সময়ে গানটি এতো বেশি জনপ্রিয় হবে ভাবিনি। অনেক কৃতজ্ঞতা জানাই সেই সকল শ্রোতাদের, যারা ভালোবেসে আমার গান ও সুর বুকে লালন করেছেন। সাব্বির নাসির ভাই এবং সম্পা দিদি দারুণ গেয়েছেন। গানটির মেজাজ বুঝে সুন্দর সঙ্গীতায়োজন করেছেন রিয়েল আশিক। তার জন্য ভালোবাসা রইলো।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর