২৩ মে, ২০২২ ০৮:০৩

মানবদরদী জ্যাকুলিন ফার্নান্দেজ

অনলাইন ডেস্ক

মানবদরদী জ্যাকুলিন ফার্নান্দেজ

জ্যাকুলিন ফার্নান্দেজ

অভিনয়ের পাশাপাশি মানবদরদী হিসেবেও তিনি বলিউডে সুপরিচিত। জন্মসূত্রে শ্রীলঙ্কার নাগরিক দেশ-জাতি নির্বিশেষে মানুষের বিপদে-আপদে ঝাঁপিয়ে পড়েন। দুঃস্থের সেবায় সদা তৎপর অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ।

সম্প্রতি বলিউডের চিত্রগ্রাহক মনোজ মেহরাকে সাহায্য করতে এগিয়ে এলেন জ্যাকুলিন। মনোজের ভাই গুরুতর অসুস্থ। তার চিকিৎসার জন্য অর্থ জোগাড় করে দিলেন ‘বচ্চন পান্ডে’-র অভিনেত্রী। কৃতজ্ঞতা জানিয়ে ইনস্টাগ্রামে একটি দীর্ঘ পোস্ট করেছেন ওই চিত্রগ্রাহক। বলেছেন, অভিনেত্রীর ঋণ তিনি কখনও শোধ করতে পারবেন না।

গত বছরই ‘ইউ ওনলি লিভ ওয়ানস’ বা ‘ইয়োলো’ নামে একটি সেবামূলক সংস্থা চালু করেছেন জ্যাকুলিন। মনোজের দুর্দিনেও ভরসা জুগিয়েছে ‘ইয়োলো’-ই। জানা গেছে, ‘রোটি ব্যাঙ্ক’ নামে এক স্বেচ্ছাসেবী গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে কাজ করে জ্যাকুলিনের এই প্রতিষ্ঠান। প্রতি মাসে দুঃস্থদের মুখে খাবার তুলে দেয়। মাসে লাখ খানেক রুপি খরচ হয় সেখানে।

করোনা আবহে এই বিপুল কর্মযজ্ঞের আয়োজন শুরু করেছিলেন অভিনেত্রী। অনাথ শিশুরাও আশ্রয় পেয়েছে জ্যাকুলিনের ছায়ায়। এর পাশাপাশি অসহায় পথ-প্রাণীদের পাশেও রয়েছে জ্যাকুলিনের সংস্থা। সম্প্রতি এক সাক্ষাৎকারে জ্যাকলিন জানান, তাকে কেউ সেভাবে চিনুক বা না চিনুক, এ সমাজ তার আপন। তাই এভাবেই ভালবাসা ছড়িয়ে যেতে চান।

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর