৪ জুলাই, ২০২২ ০৮:১৪

শুটিংয়ের সময় মারধর করতেন সঞ্জয় লীলা বানসালী, গোপন কথা ফাঁস!

অনলাইন ডেস্ক

শুটিংয়ের সময় মারধর করতেন সঞ্জয় লীলা বানসালী, গোপন কথা ফাঁস!

রণবীর (বামে) ও সঞ্জয়

২০০৬ সাল। সঞ্জয় লীলা বানসালীর ছবি ‘সাঁওয়ারিয়া’ দিয়ে বলিউডে অভিষেক হয়েছিল রণবীর কাপুরের। তার আগেও অবশ্য সঞ্জয়ের সঙ্গে কাজ করেছেন রণবীর। ২০০৪ সালে ‘ব্ল্যাক’-এর সেটে পরিচালকের সহকারী হিসেবে কাজ করেছিলেন ঋষি-পুত্র। কিন্তু সব মিলিয়ে সঞ্জয়ের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা বলতে গেলেই শিউরে ওঠেন রণবীর। তবে শুধুই কি ভয়? এক সাক্ষাৎকারে জানান, রীতিমতো অত্যাচার চলেছিল তার উপর।

১৮৪৮ সালে রুশ লেখক ফিয়োদোর দস্তয়েভস্কি’র লেখা ছোটগল্প ‘হোয়াইট নাইটস’ অবলম্বনে ‘সাঁওয়ারিয়া’ বানিয়েছিলেন সঞ্জয়। সেই ছবির সেটে প্রায় লাঠি হাতে দাপিয়ে বেড়াতেন পরিচালক। রণবীরের কথায়, “আমি সেটে হাঁটু গেড়ে বসেছিলাম, তিনি আমাকে মারছিলেন... সেটা এমনই অসহ্য হয়ে যাচ্ছিল একটা সময়ের পর যে, আমার পক্ষে কাজ করা সম্ভব হচ্ছিল না। অভিনয়ের জগতে আসার ১০-১১ মাসের মধ্যেই আমি পালিয়ে বাঁচতে চেয়েছিলাম। কারণ আমি যে খুব সংবেদনশীল, আবেগপ্রবণ, সেটা বুঝতে পেরেছিলেন পরিচালক। সেই মোক্ষম জায়গায় আঘাত হানতেন তিনি।”

তবে রণবীর এ-ও স্বীকার করেন যে, সেই অভিজ্ঞতা থেকেই অভিনয় শিখেছিলেন। এখন যা কাজ করেন, তার ভিত্তিও সেই শুরুর দিনগুলো। সঞ্জয় তাকে কত কী যে শিখিয়েছেন, সে সব এখন বোঝেন অভিনেতা। রণবীরের কথায়, “তিনি যথার্থ শিক্ষক।”

শিগগিরই ‘সমশেরা’-ছবিতে দেখা যাবে রণবীরকে। আদিত্য চোপড়া প্রযোজিত সেই ছবি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেতে চলেছে আগামী ২২ জুলাই৷ রয়েছে ‘ব্রহ্মাস্ত্র’ও। যেটি মুক্তি পাবে চলতি বছরের ৯ সেপ্টেম্বর।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর