Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ আগস্ট, ২০১৯ ০৯:৩২
আপডেট : ১৮ আগস্ট, ২০১৯ ১৫:২৩

মুজিবগঞ্জ জেলা ও মুক্তিযুদ্ধের চেতনায় নতুন জাতীয় সংগীতের দাবি ভাইরাল

অনলাইন ডেস্ক

মুজিবগঞ্জ জেলা ও মুক্তিযুদ্ধের চেতনায় নতুন জাতীয় সংগীতের দাবি ভাইরাল

মুজিবগঞ্জ জেলা ও মুক্তিযুদ্ধের চেতনায় নতুন জাতীয় সংগীতের দাবি সংবলিত একটি ব্যানার ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। ব্যানারটি করেছে মুজিবগঞ্জ জেলা বাস্তবায়ন ও জাতীয় সংগীত পরিবর্তন পরিষদ। ব্যানারে দুটি দাবির কথা বলা হয়েছে। ১. গোপালগঞ্জের পরিবর্তে মুজিবগঞ্জ জেলা চাই, ২. মুক্তিযুদ্ধের চেতনায় নতুন জাতীয় সংগীত চাই। 

ব্যানারটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার স্ত্রী ফজিলাতুন্নেতা মুজিব ও কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি রয়েছে। ছবির নিচে বঙ্গবন্ধুর সেই বিখ্যাত উক্তি 'এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম' উল্লেখ করা হয়েছে। এছাড়া বঙ্গবন্ধুকে নিয়ে কবি অন্নদাশঙ্কর রায়ের লেখা 'যতদিন রবে পদ্মা যমুনা গৌরী মেঘনা বহমান ততদিন রবে কীর্তি তোমার, শেখ মুজিবুর রহমান' লাইনটি উল্লেখ করা হয়েছে। 

পোস্টোরের নিচে [email protected] নামের একটি জিমেইল ঠিকানাও দেয়া আছে। ব্যানারে পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি হিসেবে এসএম কায়কোবাদ নামক এক ব্যক্তির ছবি দেয়া হয়েছে।

পোস্টারটি অনেকেই ফেসবুকে শেয়ার করেছেন। একজন সমর্থন জানিয়ে লিখেছেন, এই পরিষদ নতুন জাতীয় সংগীত হিসেবে কোনো গানকে প্রস্তাব করেনি। পরিষদের দাবির সমর্থক হিসেবে 'যদি রাত পোহালে শোনা যেতো বঙ্গবন্ধু মরে নাই' গানটিকে জাতীয় সংগীতের মর্যাদা দানের দাবি করছি।

তবে অনেকেই এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন এবং সংশ্লিষ্টদের শাস্তি দাবি করেছেন। একজন লিখেছেন, এগুলো দেখে মনে হয় এখন বাংলাদেশ আওয়ামী লীগ এর সাংগঠনিকভাবে ধ্বংস হবার সুবর্ণ সময় চলছে। কাক, কোকিল আর মেরুদণ্ডহীনদের জয়জয়কার... 

জামান সোহাগ নামের একজন লিখেছেন, সরকার তাদের বিরুদ্ধে কি পদক্ষেপ নিবে তা দেখার অপেক্ষায় রইলাম।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য