১ এপ্রিল, ২০২০ ২৩:১১

ড. আইলিনের স্কার্ফ এখন টরন্টোয় করোনা প্রতিরোধ আন্দোলনের প্রতীক

শওগাত আলী সাগর

ড. আইলিনের স্কার্ফ এখন টরন্টোয় করোনা প্রতিরোধ আন্দোলনের প্রতীক

শওগাত আলী সাগর

টরন্টোর চিফ মেডিকেল অফিসার ড. আইলিন প্রতিদিনই সংবাদ সম্মেলনে করোনাভাইরাসে টরন্টো সিটির পরিস্থিতি তুলে ধরেন। অত্যন্ত সপ্রতিভ এবং সম্মানিত এই চিকিৎসকের গলায় প্রতিদিনই নতুন নতুন ডিজাইনের, নতুন নতুন রঙের স্কার্ফ থাকে।

তার ব্রিফিং শুনতে প্রতিদিন টেলিভিশনের সামনে হাজির হ্ওয়া নাগরিকদের চোখ এড়ায় না সেই স্কার্ফ কেউ একজন আইলিনের নামের শেষাংশ ব্যবহার করে “Dr. de Villa’s scarf” বলে একটি টুইট করেন টুইটারে। টুইটে ড. আইলিনের নানা ডিজাইনের স্কার্ফের প্রশংসা করেন তিনি।

পরের দিনই গ্লোবাল নিউজের রিপোর্টার সংবাদ সম্মেলনে তাকে প্রশ্ন করে বসেন, ড, আইলিন, তোমার কতোগুলো স্কার্ফ আছে?
: আমি ঠিক জানি না। অনেক, অনেক।– পটাপট উত্তর দেন তিনি।
পর মুহূর্তেই পাল্টা প্রশ্ন করেন, তোমার কি বিশেষ কোনো পছন্দ বা ডিজাইন আছে যেটা আমার সংগ্রহে নিই। কিংবা বিশেষ কোনো পছন্দ যা তুমি দেখতে চাও।
রিপোর্টার তার জবাব দেননি।

টেলিভিশনে লাইভ ইন্টারভিউটা দেখছিলেন টরন্টো র‌্যাপটরস এর তারকা খেলোয়াড় সারজেই ইবাকা। স্কার্ফ নিয়ে প্রশ্নোত্তর পর্বটুকুও তার চোখ এড়ায়নি। আকাশ সমান জনপ্রিয় এই তারকা ড. আইলিনের সঙ্গে কথা বলতে চাইলেন। র‌্যাপটরস এর টিম আর ড. আইলিনের টিমের মধ্যে কথাবার্তা হয় ফেসটাইমে।

করোনারোধে ‘ঘরে থাকো’র প্রচারনায় নেমে যায় র‌্যাপটরস। সোশ্যাল মিডিয়ায় একটা পোস্ট দেন সারজেই। ‘ঘরে থাকো, গলায় স্কার্ফ পরো।’ ব্যস, ভক্তরা হুমড়ি খেয়ে পরে স্কার্ফের দিকে।

ড. আইলিনের স্কার্ফ এখন টরন্টোয় করোনা প্রতিরোধ আন্দোলনের প্রতীক।

(ফেসবুক থেকে সংগৃহীত)

লেখক : প্রকাশক ও সম্পাদক, নতুন দেশ ডটকম।

বিডি প্রতিদিন/আরাফাত 

সর্বশেষ খবর