শিরোনাম
প্রকাশ : ১২ জুলাই, ২০২০ ০৫:৩৫
আপডেট : ১২ জুলাই, ২০২০ ১৪:৪২

একজন সচিব আমার বিরুদ্ধে পোস্ট দিয়েছেন

আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম:

একজন সচিব আমার বিরুদ্ধে পোস্ট দিয়েছেন
আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম

একটি নিউজ মিডিয়ায় (Bangla insider) করোনায় ফেনী জেলায় আমার কর্মকাণ্ড সংক্রান্ত আলোচনা প্রসঙ্গক্রমে সচিবদের জেলার দায়িত্বের বিষয়ে আমার রেফারেন্সে দেয়া একটি নিউজকে কেন্দ্র করে বাংলাদেশ সরকারের মহাপরাক্রমশালী একজন সচিব আমার বিরুদ্ধে নিম্নোক্ত post দিয়েছেন 'BASA GROUP'-এ। 

''সচিবরা যদি ব্যার্থ হয় তবে দেশও ব্যার্থ'' রাষ্ট্রবিজ্ঞানের নতুন এ তত্ত্বের সাথেও পরিচিত হলাম এ থেকে। আসলে শিখার শেষ নাই। ধন্যবাদ সচিব মহোদয়কে এ জ্ঞান দানের জন্য। তারপর গত ২ দিনে প্রায় ২০ জন সচিবসহ ৫০ এর বেশি কর্মকর্তার সাথে কথা বলে বুঝার চেষ্টা করেছি উনার বক্তব্য সম্পর্কে। 

মনে হয়েছে- কোনো রাজনৈতিক কর্মীর ( আমি এখন তাই ) কোনো বক্তব্য সম্পর্কে এ ধরনের স্ট্যাটাস দেয়াকে তারা উক্ত সচিবের সাধারণ শিষ্টাচার এবং চাকরি বিধি পরিপন্হী রাজনৈতিক বক্তব্য হিসাবে নিয়েছে। কিন্তু তিনি খুব বেশি ক্ষমতাবান ? বলে কিছু বলতে পারছেন না। সবার জ্ঞাতার্থে আমার সম্পর্কে সচিব মহোদয়ের বক্তব্যটি উপস্হাপন করলাম। ও হ্যাঁ, শুনেছি কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে ওনি আমার এক Class junior ছিলেন। তবে আমি তখন তাকে চিনতাম না। যখন চিনেছি তখন শুনেছি উনি নাকি ছাত্রলীগের নেতা ছিলেন। তবে কি আমি অন্য দল করতাম ? কে জানে ? আমি মনে হয় বিশ্ববিদ্যালয়ে কোনো একটা ছাত্র সংগঠনের দপ্তর সম্পাদক, সাংগঠনিক সম্পাদক এবং সভাপতি ছিলাম। ছাত্রলীগ কি ? বলতে ভয় হয়। তাই হয়ত চিনি নাই। উনারা বললে আবার কি ওলট-পালট হয় আজকাল। 

তিনি আমার সম্পর্কে লিখেছেন—''ষড়যন্ত্র শুরু হয়ে গেছে। তিনি তাও আবার একজন প্রাক্তন আমলা। যিনি গত এক এগারোর সময় দুর্নীতির অভিযোগে দেশ ছেড়ে পালিয়ে ছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক গঠিত মন্ত্রি পরিষদকে চ্যালেঞ্জ করে আমাদের সাথে মুখোমুখি করে কাকে খুশি করতে চাইছেন আমরা বুঝি। নিজের দলে পাত্তা না পেয়ে অন্যের দৃষ্টি আকর্ষণ করতে চাইছেন তাও বুঝি। সচিবরা যদি ব্যর্থ হয় তবে দেশও ব্যর্থ। সচিব ও আমলাদের বিরুদ্ধে লিখে দেশকে অস্থিতিশীল করতে চাইছেন তিনি। এ ষড়যন্ত্র সফল হবে না। সবাইকে সজাগ থাকতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের ওপর আস্থা- বিশ্বাস নিয়ে দায়িত্ব দিয়েছেন। এ দায়িত্ব আমরা জীবন দিয়ে পালন করব। জনপ্রতিনিধি ও আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করে ফায়দা তোলা ব্যর্থ হবে। গণতান্ত্রিক এ দেশে জনপ্রতিনিধির সাথে কাজ করার অভিজ্ঞতা আমাদের অনেক।”  

আমার মনে হয় জীবন দেয়া নয়, অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করাই আমলাদের কাজ। ১/১১ তে নেত্রীর বিরুদ্ধে ১৬টি সহ আমরা যারা নেত্রীর পক্ষের ছিলাম তাদের সবার বিরুদ্ধে মামলা দেয়া হয়েছিল। এ মামলা গুলোকে আমরা আমাদের রাজনৈতিক জীবনের অলংকার মনে করি। যেমন ১৬টি অলংকার ছিল নেত্রীর ললাটে। কবে কখন সচিব মহোদয় ওই মামলা সমূহের ব্যাপারে কি বলে বসেন সে অপেক্ষায় আছি। তবে আমরা ২৪/৭/৩৬৫ প্রস্তুত।

(ফেসবুকে থেকে সংগৃহীত)

বিডি প্রতিদিন/মজুমদার

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর