শিরোনাম
প্রকাশ : ২৭ জুলাই, ২০২০ ১৯:০৭
আপডেট : ২৭ জুলাই, ২০২০ ১৯:৩৬

যারা সিনেমা করছেন না, তারাই সিনেমা নিয়ে বেশী লাফাচ্ছেন!

সাইফ চন্দন

যারা সিনেমা করছেন না, তারাই সিনেমা নিয়ে বেশী লাফাচ্ছেন!
সাইফ চন্দন

# অনেক দিন ধরে চুপ করে আছি!
কিছু বলছি না!
আমরা কেউ কিছু বলবোও না!

শুধু যার উপর আসবে -সে ই বলবে!
আর বাকি সবাই আহারে উহুরে করবে!

আর যদি কেউ একটু আগ বাড়িয়ে বলেই তবে- তার উপর অপমান, অসম্মান, শোকজ, বয়কট, মামলা, হামলা এগুলো আসবে! আমি অবশ্য এসব কিছুতে ভয় পাই না!

যাই হোক, আজ কিছু কথা বলি, মানে বলতে চাই....

# বাড়ি থেকে বের হতে গেলে মা বলেন, শুনলাম- এফডিসিতে গন্ডগোল -ওখানে যাসনে!
আড্ডায় বসলে বন্ধুরা বলে, তোদের এফডিসিতে এগুলো হচ্ছেটা কি!

নতুন কোন প্রযোজকের সাথে সিটিং দিতে গেলে বলেন, সিনেমা তো আজকাল নাই! নিউজ পেপারে তো দেখি- একজন অন্যকে শুধু অসম্মান করছে! টাকা সময় ব্যয় করে অসম্মান কেনার দরকার কি!
আর আমি ফেসবুকে, ইউটিউবে আপনাদের নিয়ে সাধারণ মানুষের কমেন্ট দেখি আর ভাবি- এই কমেন্টগুলো সহ্য করতে, আপনাদের কতটা মোটা চামড়ার প্রয়োজন হয়!

# এতদিন দোষ দিয়েছেন- শাকিব খান মনোপলি করছে! তাই কোন শিল্পীর সিনেমা চলছে না! শাকিব খানকে এফডিসি থেকে বের করে দেয়া হোক!

করলেন বয়কট! কিন্তু কয়টা সিনেমা করেছেন! মনোপলি তো সে আর করছে না! -করেননি বা করতে পারেননি কোন সিনেমা! কারণ, সিনেমার প্রতি যেই ইচ্ছা, চেষ্টা, ড্যাডিকেশন থাকতে হয়- তা শাকিব খানেরই আছে- আপনাদের নেই!

# আপনাদের ড্যাডিকেশন- সব ক্ষমতা আর চেয়ার নিয়ে! কিন্তু এইটা বুঝেন না, -একটা সমিতির চেয়ারের আবার কিসের ক্ষমতা! একটু ভাবেন প্লিজ, যে এই চেয়ার একদিন আপনার থাকবে না! কিন্তু কাজ বেঁচে থাকে মৃত্যুর পরেও! অতএব, মনে প্রাণে কাজ করেন! পরবর্তী প্রজন্মের আইডল হন!

# আপনারা যারা সিনেমা করছেন না! তারাই সিনেমা নিয়ে বেশী লাফাচ্ছেন! সিনেমা উদ্ধারের জন্যে উঠে পড়ে লেগেছেন! সিনেমার মানুষকে সহযোগিতার নামে জাতীর সামনে অভাবী বলে উপহাস করছেন!

# মনে রাখবেন- সিনেমার আজ এই করুণ অবস্থার জন্যে, আপনাদের এই বাজে স্বভাবগুলোও দায়ী!
এবং এটাও মনে রাখবেন- সিনেমা যদি কাল বন্ধ হয়েও যায়- পরশু ঠিক আবারও সিনেমা হবে! তখন আপনাদের হাতে ক্ষমতা থাকবে না! হয়তো আপনারা বুড়ো হয়ে যাবেন- অথবা, নুয়ে পড়বেন! সেদিন কিন্তু কোনভাবেই আপনারা এই অভিশাপ থেকে মুক্তি পাবেন না!

# মনে নেই, সিরিয়ার তিন বছরের সেই যুদ্ধাহত শিশু মৃত্যুর কোলে ঢলে পড়ার -ঠিক আগ মুহূর্তে কি বলেছিল- 'আমি আল্লাহকে সব বলে দিবো!'

অতএব, এই করোনাকালে একটু ভয় পান প্লিজ! মনে রাখবেন, সৃষ্টিকর্তা মানুষের অন্তরেই বাস করে!

লেখক: চলচ্চিত্র নির্মাতা

(ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর