শিরোনাম
প্রকাশ : ১৮ জানুয়ারি, ২০২১ ১৪:২৭
প্রিন্ট করুন printer

মানবতার সেবায় 'আমরা মানুষ ফাউন্ডেশন'

অনলাইন ডেস্ক

মানবতার সেবায় 'আমরা মানুষ ফাউন্ডেশন'

প্রতি বছর শীতে দেশের দুর্গম স্থানের শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করে আমরা মানুষ ফাউন্ডেশন। সংগঠনটি ২০১৭ সালে রাজশাহীর বাঘা উপজেলায় ৫০০ পরিবারের মাঝে শীত বস্ত্র বিতরণ করে। ২০১৮ সালে কিশোরগঞ্জের হাওরের ১৫০০ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

২০১৯ সালে দিনাজপুরের রাণীঘাট ইউনিয়নের ১৫০০ পরিবারের মাঝে শীতের ঊষ্ণ ভালোবাসা নিয়ে উপস্থিত হয় আমরা মানুষ ফাউন্ডেশন। ২০২০ সালে রাঙ্গামাটির ১০০০ পাহাড়ি মানুষের শীতবস্ত্র ও খাগড়াছড়ি, দিনাজপুর, রংপুর, নোয়াখালী, কুমিল্লাসহ ঢাকার আশে পাশের অনেক বস্তিতে প্রায় ৭০০০ এর মতো শীতবস্ত্র বিতরণ করা হয়।

উল্লেখ্য, ২০১৭ সালে আমরা মানুষ ফাউন্ডেশন গঠিত হয়। শুরু থেকেই প্রতিটি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাথে একসাথে দুর্যোগ মোকাবিলা করার চেষ্টা করে আসছে। বন্যা, ঘূর্ণিঝড়, নদী ভাঙ্গন, পাহাড়ধস এবং হাওরের বহু পরিবারের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্য করে তাদের বিপর্যয় কিছুটা হলেও লাঘব করবার চেষ্টা করেছে তারা।

প্রতিবছর ঈদ-উল-ফিতর ও ঈদ-উল-আযহার সময় দেশের দুর্গম অঞ্চলগুলোতে অস্বচ্ছল পরিবারগুলোর মাঝে ঈদ আনন্দ বিতরণ কর্মসূচিতে এখন পর্যন্ত বহু পরিবারের মাঝে ঈদ আনন্দ বিতরণ করা হয়েছে।

২০১৮ সালে আমরা মানুষ ফাউন্ডেশন এর উদ্যোগে গঠিত প্রকল্পে প্রায় ২০ জন মহিলাকে নিয়ে AMF Women Empowerment প্রকল্পের আওতায় এনে তাদের প্রশিক্ষণ ও এরপর তাদের তৈরী কাঁথা, চাদরসহ নানান হস্তশিল্প দেশের ও দেশের বাইরে অনলাইনে বিক্রয়ের প্ল্যাটফর্ম তৈরি করে তাদের নিজেদের ও পরিবারে আর্থিক স্বচ্ছলতা তৈরী করছে আমরা মানুষ ফাউন্ডেশন।

আমরা মানুষ ফাউন্ডেশন রাস্তা পারাপারকারীদের ফুট ওভার ব্রিজ ব্যবহার, রাস্তা পারাপার না করা, আশে পাশের বসবাসের এলাকা ও রাস্তাঘাট নোংরা না করবার জন্য উৎসাহ প্রদানে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য