৮ অক্টোবর, ২০২১ ১৭:০২

অনলাইনে কেক বিক্রি করেই মাসে আয় ২০ হাজার টাকা

দিনাজপুর প্রতিনিধি

অনলাইনে কেক বিক্রি করেই মাসে আয় ২০ হাজার টাকা

'নিজের ইচ্ছা মনোবল সঠিক থাকলেই কাজে সফলতা আসবেই' এমনই প্রত্যয় নিয়ে সংসার সামলিয়ে অনলাইনে কেক বিক্রি করে সফল বিথি রুহানা। তার মাসে আয় ২০ হাজার টাকা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘ভিসতা ফুডিজ’ নামে পেজ খুলে চালিয়ে যাচ্ছেন ব্যবসা।

বিথি রুহানা বাড়ি দিনাজপুর শহরের পুলহাট মোড়ে। তিনি কেক বিক্রির পাশাপাশি তরুণ উদ্যোক্তাদের আত্মনির্ভরশীল করতে কেক তৈরির কৌশল বিষয়ক প্রশিক্ষণ দেওয়াও অব্যাহত রেখেছেন। এ পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলার ১২৮ জনকে এই কেক তৈরীর কৌশল শিখিয়েছেন। 

শুক্রবারও শহরের মালদহপট্টি মোড়ে কয়েকজন তরুণ উদ্যোক্তাকে এ বিষয়ে প্রশিক্ষণের সময় বিথি রুহানা জানান, ছোট বেলা থেকেই টার্গেট ছিল নিজেই কিছু করার। সে স্বপ্নকে বাস্তবে রুপ দিতে কেক বিক্রিকে আয়ের উৎস্য হিসেবে বেছে নিয়েছেন। একই সাথে অন্যান্য তরুণ উদ্যোক্তাদের আত্মনির্ভরশীল করতে দিয়ে যাচ্ছেন কেক তিরির কৌশল বিষয়ক প্রশিক্ষন। প্রথম দিকে পিছুটান থাকলেও স্বামী ও পারিবারিক সাপোর্টে অনেক ভাল বিজনেস চালিয়ে যাচ্ছেন এমনটাই জানালেন তিনি। 

তিনি আরো জানান, বাসায় নিজের জন্য ও পরিবারের জন্য কেক তৈরির কৌশল জানাটা অত্যন্ত জরুরী। পাশাপাশি যদি এ কৌশল ব্যাবসায়িক সেক্টরে লাগানো যায় তাহলে এর আর্থিকভাবে ভালো একটা সুফল পাওয়া যাবে বলে জানান তিনি। 

প্রশিক্ষনার্থী জেসমিন রহমান জানান, ক্লাসে অংশগ্রহণ করতে পেরে খুবই ভালো লাগছে। প্রশিক্ষণ শেষে নিজে যদি কেক বানাতে পারি তাহলে শুধু আমি নই আমার পরিবারও অনেক খুশি হবে। 

দিনাজপুরের বিভিন্ন উপজেলায় অনুষ্ঠিত পঞ্চম সিজনের এ কর্মশালার অংশ হিসেবে শহরের মালদহপট্টিতে আয়োজিত কেক তৈরির ক্লাসের প্রথম দিনেই অংশগ্রহনকারীদের বিটার মেশিন তুলে দেন এই সফল উদ্যোক্তা বিথি রুহানা।

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর