শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৩ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা
আপলোড : ৩ অক্টোবর, ২০১৪ ০০:০০

কঠোর শাস্তি দাবিতে ব্যাপক বিক্ষোভ

কঠোর শাস্তি দাবিতে  ব্যাপক বিক্ষোভ

পবিত্র হজ, মহানবী (সা.), তাবলিগ জামাত ও গণমাধ্যম নিয়ে মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরূপ মন্তব্যের প্রতিবাদে গতকালও ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সভা-সমাবেশ হয়েছে। বিক্ষোভকারীরা লতিফ সিদ্দিকীকে গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানান। আইনের আওতায় এনে তার শাস্তির ব্যবস্থা না করলে দেশব্যাপী বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুমকি দেওয়া হয়েছে। অন্যদিকে লতিফ সিদ্দিকীকে মন্ত্রিপরিষদ থেকে অব্যাহতি দেওয়ায় বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও সমাবেশ হয়েছে।
হজ ও তাবলিগ জামাত নিয়ে কটূক্তির কারণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে বিচারের আওতায় আনতে ২০ দিনের আলটিমেটাম দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। গতকাল বাদ জোহর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে প্রতিবাদ সমাবেশ থেকে সংগঠনটির কেন্দ্রীয় নায়েবে আমির, ঢাকা মহানগরী আহ্বায়ক মাওলানা নূর হোসাইন কাসেমী এ আলটিমেটাম দেন। তিনি বলেন, নাস্তিক-মুরতাদদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করে লতিফ সিদ্দিকীকে ফাঁসিতে ঝোলাতে হবে। এদিকে, লতিফ সিদ্দিকীকে শুধু মন্ত্রিসভা থেকে অব্যাহতি দেওয়াই নয়, দল থেকে অপসারণ করে গ্রেফতারের দাবি জানিয়েছে বাংলাদেশ ইসলামিক পার্টি। গতকাল শান্তিনগরে কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রতিবাদ সভায় এ দাবি জানানো হয়। হজ, মহানবী (সা.), তাবলিগ জামাত ও গণমাধ্যম নিয়ে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দেওয়ায় মন্ত্রীর কঠোর শাস্তির দাবি জানিয়েছে লেবার পার্টি ওলামা ফোরাম। গতকাল বেলা ১১টায় রাজধানীর মেজর জলিল মিলনায়তনে এক প্রতিবাদ সমাবেশে পার্টি নেতারা এ দাবি জানান। ওলামা ফোরামের আহ্বায়ক মাওলানা আনোয়ার হোসাইন জেহাদীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।
বিভিন্ন স্থান থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-
চট্টগ্রাম : নিজ দল আওয়ামী লীগের নেতা-কর্মীরাই কুশপুত্তলিকা দাহ ও মানববন্ধন কর্মসূচির মাধ্যমে শাস্তি দাবি করেছেন লতিফ সিদ্দিকীর। গতকাল সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। সমাবেশে বক্তারা লতিফ সিদ্দিকীর সংসদ সদস্য ও দলের প্রাথমিক সদস্য পদ বাতিলসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। জামালপুর : মন্ত্রী লতিফ সিদ্দিকীর গ্রেফতার ও ফাঁসি দাবিতে কুশপুত্তলিকা দাহ, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন জামালপুরের মুসল্লিরা। সকালে ইমান আকিদা সংরক্ষণ কমিটি জেলা শাখার উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল করেন পাঁচ শতাধিক মুসল্লি। পরে বকুলতলা চত্বরে ইসলামী আন্দোলন নেতা ডা. সৈয়দ ইউনুছ আহমেদের সভাপতিত্বে সমাবেশে বক্তারা অবিলম্বে মন্ত্রী লতিফ সিদ্দিকীকে গ্রেফতার ও বিচারের আওতায় এনে তার ফাঁসির দাবি জানান। ঝিনাইদহ : লতিফ সিদ্দিকীর ফাঁসি দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে জেলা বিএনপি। সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে এক সমাবেশে মিলিত হয়। টাঙ্গাইল : আবদুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রিপরিষদ থেকে অব্যাহতি দেওয়ায় তার নিজ জেলা টাঙ্গাইলে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ। দুপুরে আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি আনন্দ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসে সমাবেশ করে। দিনাজপুর : লতিফ সিদ্দিকীর গ্রেফতার ও ফাঁসি দাবিতে দিনাজপুর মজদুর লীগ জাগপা মানববন্ধন করেছে। বেলা ১১টায় শহরের বাহাদুর বাজার মোড়ে মজদুর লীগ জাগপার এ কর্মসূচিতে নেতা-কর্মী, সাধারণ ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ অংশ নেন। নেত্রকোনা : লতিফ সিদ্দিকীর গ্রেফতার ও ফাঁসি দাবিতে ইসলামী ঐক্যজোট জেলা শাখা গতকাল বাদ জোহর নেত্রকোনা জামে মসজিদ (বড় মসজিদ) প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের করে। মৌলভীবাজার : লতিফ সিদ্দিকীর কঠোর শাস্তি দাবিতে মৌলভীবাজারে মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন।  ব্রাহ্মণবাড়িয়া : লতিফ সিদ্দিকীর বক্তব্যের প্রতিবাদে পৃথক কর্মসূচি পালন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও ইসলামী ছাত্র খেলাফত।
সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে লতিফ সিদ্দিকীর দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা না হলে দেশব্যাপী বৃহৎ কর্মসূচি ঘোষণা করা হবে।


আপনার মন্তব্য

Bangladesh Pratidin

Bangladesh Pratidin Works on any devices

সম্পাদক : নঈম নিজাম,

নির্বাহী সম্পাদক : পীর হাবিবুর রহমান । ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত। ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫। ই-মেইল : [email protected] , [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com