Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২১ মে, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ২০ মে, ২০১৬ ২৩:৩১

ছয় জঙ্গির দেশত্যাগে নিষেধাজ্ঞা, সীমান্তে রেড অ্যালার্ট

নিজস্ব প্রতিবেদক

ছয় জঙ্গির দেশত্যাগে নিষেধাজ্ঞা, সীমান্তে রেড অ্যালার্ট

গ্রেফতারে পুরস্কার ঘোষিত ছয় জঙ্গির দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তারা যাতে পালিয়ে যেতে না পারে, সেজন্য বিমানবন্দর ও সীমান্ত এলাকায় জারি করা হয়েছে রেড অ্যালার্ট। তাদের ছবি ঝুলিয়ে দেওয়া হয়েছে ইমিগ্রেশনে। পুলিশ সদর দফতর সূত্র বলেছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সর্বোচ্চ সতর্কতায় রাখা হয়েছে।

ব্লগার, প্রগতিশীল লেখক, প্রকাশক হত্যাকাণ্ডে জড়িত থাকা সন্দেহে বৃহস্পতিবার ছয় জঙ্গির ছবি প্রকাশ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তাদের ধরিয়ে দিতে সর্বমোট ১৮ লাখ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে। ওই ছয়জন  হলেন— শরিফুল ওরফে সাকিব ওরফে শরিফ ওরফে সালেহ ওরফে আরিফ ওরফে হাদী-১, সেলিম ওরফে ইকবাল ওরফে মামুন ওরফে হাদী-২, সিফাত ওরফে সামির ওরফে ইমরান, আবদুস সামাদ ওরফে সুজন ওরফে রাজু ওরফে সালমান ওরফে সাদ, শিহাব ওরফে সুমন ওরফে সাইফুল ও সাজ্জাদ ওরফে সজীব ওরফে সিয়াম ওরফে শামস।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নিজ বাসভবনে গতকাল সাংবাদিকদের বলেন, কয়েক বছরে দেশে বেশ কয়েকজন একইভাবে হত্যার শিকার হয়েছেন। আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যরা এতে জড়িত। অনেক হত্যার সঙ্গে এ ছয়জন জড়িত আছেন বলে প্রমাণ পাওয়া গেছে। আনসারুল্লাহ বাংলা টিমের গ্রেফতার সদস্যদের কাছ থেকে পাওয়া তথ্য-উপাত্তের ভিত্তিতে এ ছয় শীর্ষ জঙ্গিকে শনাক্ত করেছে পুলিশ। এদের ধরতে চেষ্টা চালানো হচ্ছে। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একজন কর্মকর্তা বলেন, সীমান্তে সব সময়ই বিজিবি সদস্যদের সতর্ক অবস্থান থাকে। যে কোনো অপরাধী যাতে দেশত্যাগ করতে না পারেন এবং অপরাধীদের আইনের আওতায় আনার জন্য বিজিবি সদস্যরা সর্বদা সচেষ্ট। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে যদি বিশেষ কোনো নির্দেশনা থাকে তাহলে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়। হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (এএসপি) তারেক আহমেদ জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিমানবন্দরে সতর্কতা জারি করে নিরাপত্তা জোরদার করা হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর