Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৮ অক্টোবর, ২০১৯ ২৩:৫৪

অপকর্মের দায় পুরো সংগঠনের নয় : কাদের

নিজস্ব প্রতিবেদক

অপকর্মের দায় পুরো সংগঠনের নয় : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপকর্ম করে কেউ পার পায় না, পাবে না। তবে গুটিকয়েকের অপরাধের দায় পুরো সংগঠনের নয়। গতকাল সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপরাধী, দুর্নীতিবাজদের বিরুদ্ধে অত্যন্ত কঠোর। প্রশাসন প্রধানমন্ত্রীর এ মনোভাব জানে এবং সে জন্যই কঠোর ব্যবস্থা নিচ্ছে। কারও রাজনৈতিক পরিচয় আমলে নেওয়া হয়নি। অপরাধী সবাইকেই শাস্তি পেতে হয়েছে। আওয়ামী লীগের মন্ত্রী, এমপি এবং দলের নেতাদের বিরুদ্ধেও অপরাধের দায়ে সাংগঠনিক ও প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার নজির রয়েছে। তিনি বলেন, ক্ষমতাসীন দলে অনেকেই ঢুকে পড়েন। এখানে দেখার বিষয়ে এক্ষেত্রে আমাদের ভূমিকা কী। বিএনপির সময় অপকর্মের বিরুদ্ধে কোনো প্রশাসনিক বা দলীয় ব্যবস্থা ছিল না। কিন্তু আওয়ামী লীগ সব অপকর্মের বিরুদ্ধে। আমরা সাংগঠনিক ব্যবস্থা নিই এবং প্রশাসনিক ব্যবস্থাও নিই। বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ দায় নেবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ৫ মিনিটের মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। একদিনেই তো আর বিচার করা যায় না। বুয়েটে ছাত্র হত্যা নিয়ে বিভিন্ন জায়গায় আন্দোলন হওয়ার মতো পরিবেশ হচ্ছে- এ বিষয়ে আপনারা প্রস্তুত কিনা জানতে চাইলে কাদের বলেন, আন্দোলনের কোথাও ছোট ঢেউও নেই। ছাত্রলীগের বা যুবলীগের গুটিকয়েক নেতা-কর্মী অপরাধ করল। তার জন্য গোটা সংগঠন দায়ী নয়। ছাত্রলীগ অনেক ভালো কাজও করে।  বুয়েটের উপাচার্য এখনো ক্যাম্পাসে যাননি এমনকি নিহতের পরিবারকে কোনো সান্ত্বনাও জানাননি- বিষয়টি কীভাবে দেখছেন- এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আমি শুনেছি, তিনি অসুস্থ। সে কারণে হয়তো যেতে পারেননি। একটা মানুষ অসুস্থ হলে কী করবেন? বিচারহীনতার কারণে বারবার ছাত্র হত্যার ঘটনা হচ্ছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, বিচারহীনতা নেই, প্রতিটি ঘটনার বিচার হয়েছে। চাঁদের ছোট কালিমা এর উজ্জ্বলতা ম্লান করতে পারে না। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপির কথাবার্তার কোনো ঠিক-ঠিকানা নেই। তারা নেতিবাচক রাজনীতি ও কথাবার্তা দিয়ে টিকে থাকার চেষ্টা করছে। বিএনপি বলে তারা এত জনপ্রিয় দল, রংপুরে তারা এত কম ভোট কেন পেল?

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, হারুন-অর-রশিদ, বিপ্লব বড়ুয়া, আমিনুল ইসলাম আমিন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য