শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৫ ডিসেম্বর, ২০১৯ ২৩:২৬

সরকারের চাপে মেডিকেল রিপোর্ট দাখিল হয়নি

-জয়নুল আবেদীন

নিজস্ব প্রতিবেদক

সরকারের চাপে মেডিকেল রিপোর্ট দাখিল হয়নি

সরকার পক্ষ থেকে চাপ দেওয়ার কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের রিপোর্ট দাখিল হয়নি বলে মন্তব্য করেছেন তার আইনজীবী জয়নুল আবেদীন। তিনি বলেন, বিষয়টি মিডিয়ায়ও এসেছে যে, আজকে (গতকাল বৃহস্পতিবার) কোনো রিপোর্ট দাখিল হচ্ছে না, জামিন হচ্ছে না। গতকাল জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিন বিষয়ে শুনানির পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। জয়নুল আবেদীন বলেন, আমি আদালতে বলেছি, যখন একটি মামলা বিচারাধীন আছে তখন যদি সরকারপ্রধান বলেন যে, খালেদা জিয়া রাজার হালে আছেন, তখন মেডিকেল বোর্ড রিপোর্ট দিতে কীভাবে সাহস পাবে? তিনি বলেন, রিপোর্ট তৈরি হয়নি জানিয়ে অ্যাটর্নি জেনারেল সরকারের পক্ষে সময় চাইলেন, এটা খুবই লজ্জাজনক।

জয়নুল আবেদীন বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা শোচনীয় জানিয়ে আমরা জামিন শুনানির তারিখ এগিয়ে আনার অনুরোধ করলেও আদালত তা শোনেনি। এটা অত্যন্ত ব্যথার কথা, দুঃখের কথা। এরকম অবস্থা দেশে আমরা কখনো দেখিনি। তিনি বলেন, এ সবের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে, দেশের মানুষকে সোচ্চার হতে হবে। খালেদা জিয়ার জন্য আমরা ন্যায়বিচার চাই।

খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, আদালতে আজকে যে ঘটনা ঘটেছে তার সব দায়দায়িত্ব অ্যাটর্নি জেনারেলের। এ ধরনের শত শত মামলায় জামিন হচ্ছে। কিন্তু খালেদা জিয়ার জামিন হয়নি। কারণ রাজনৈতিক প্রতিহিংসার জন্য, রাজনৈতিক উদ্দেশ্যে খালেদা জিয়াকে এ মামলায় জড়ানো হয়েছে। তাই রাজনৈতিক সদিচ্ছা ছাড়া আইনি প্রক্রিয়ায় এ মামলা থেকে তাকে মুক্ত করা যাবে না।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়ার জামিনের বিষয়কে নিয়ে সৃষ্ট ঘটনা আমার পেশাজীবনে আর দেখিনি। আশা করি আগামী তারিখে খালেদা জিয়া জামিনে মুক্তি পাবেন। মানবিক কারণে হলেও তার জামিন হওয়া উচিত। সংবাদ সম্মেলনে বিএনপি সমর্থক আইনজীবীরা উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর