মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

অকারণেই বেড়ে যাচ্ছে দ্রব্যমূল্য

নিজস্ব প্রতিবেদক

অকারণেই বেড়ে যাচ্ছে দ্রব্যমূল্য

জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, অকারণেই দ্রব্যমূল্য বেড়ে যাচ্ছে। ৫ টাকা কেজিতে যে সবজি বিক্রি করছে কৃষক, তা মধ্যস্বত্বভোগী আর চাঁদাবাজদের কবলে পড়ে ৫০ থেকে ৬০ টাকা কেজিতে বাজারে বিক্রি হচ্ছে। ঘাটে ঘাটে চাঁদা দিতে হচ্ছে। চাঁদা তুলতে বাজারে অফিস খুলে বসেছেন চাঁদাবাজরা। দ্রব্যমূল্য বৃদ্ধিতে দিশাহারা হয়ে পড়েছেন মানুষ। দেখার যেন কেউ নেই। জাপার অঙ্গ সংগঠন যুব সংহতির জাতীয় যুব দিবস উপলক্ষে গতকাল রাজধানীর বনানী কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। যুব সংহতির আহ্‌বায়ক এইচ এম শাহরিয়ার আসিফের সভাপতিত্বে ও সদস্য সচিব আহাদ চৌধুরী শাহীনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ, রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টা জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব মোস্তফা বেঙ্গল সেলিম, যুবনেতা মাইনুদ্দিন মানু, শফিকুল ইসলাম দুলাল, মো. নজরুল ইসলাম, শেখ সরোয়ার হোসেন। জি এম কাদের আরও বলেন, দেশে বিশাল বিশাল মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে, কিন্তু দেশের বেকার যুবকদের কর্মসংস্থান নেই।

তিনি বলেন, আগামী দিনে সব মেগা প্রকল্পে দেশের যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করতে হবে। প্রায় সাড়ে ৪ কোটি বেকারের কর্মসংস্থানের জন্য বাস্তবমুখী পদক্ষেপ নিতে হবে। দেশে কাজ না পেয়ে যুবকরা জীবনের ঝুঁকি নিয়ে বিদেশে ছুটছে।

জি এম কাদের আরও বলেন, জীবনের ঝুঁকি নিয়ে কেউ কোনোভাবে বিদেশে যেতে পারলেই, আয়ের বেশিরভাগই দেশে পাঠিয়ে দেয়। এতে আমাদের রেমিট্যান্স সমৃদ্ধ হয়। যার মাধ্যমে বড় বড় প্রকল্প হাতে নিতে পারে সরকার। কিন্তু সেই প্রবাসীরা দেশে ফিরে বিমানবন্দরে নেমেই হয়রানির শিকার হন।

জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কমিটি : ফয়সাল আহমেদ ভূঁইয়াকে আহ্‌বায়ক ও মো. জাহাঙ্গীর আলম পাপ্পুকে সদস্য সচিব করে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির নারায়ণগঞ্জ মহানগর কমিটির অনুমোদন দিয়েছেন পার্টির কেন্দ্রীয় সভাপতি লিয়াকত হোসেন খোকা এমপি।

সর্বশেষ খবর