রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ভোট হয় না

নিজস্ব প্রতিবেদক

দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ভোট হয় না

নির্দলীয় সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচনের দাবি করে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয় না, সেটা আমরা এরই মধ্যে দেখেছি। সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনকালীন সরকারকে অবশ্যই নিরপেক্ষ হতে হবে। তা হলেই কেবল অবাধ ও নিরপেক্ষ নির্বাচন আশা করা   যায়। গতকাল রাজধানীর একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও নির্দলীয় সরকারের অধীনে আগামী নির্বাচনের দাবিতে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

গণফোরাম সভাপতি বলেন, ডিজেলের দাম বাড়ানোর অজুহাতে যানবাহনে ভাড়া বাড়ানো হয়েছে। এই অজুহাতে জিনিসপত্রের দাম বাড়ানো হয়েছে। এটা একেবারেই অনুচিত হয়েছে। নিত্যপ্রয়োজনীয় জিনিস মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। ডিজেলের দাম বাড়ানোর জন্য এতকিছুর দাম বাড়ার কথা না। সাধারণ মানুষের কথা ভেবে অতিসত্বর দ্রব্যমূল্যের লাগাম টানতে হবে।

দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না দাবি করে তিনি বলেন, আগামী নির্বাচন নির্দলীয় সরকারের অধীনে অনুষ্ঠানের জোর দাবি জানাচ্ছি। প্রয়োজনে সংবিধান সংশোধন করতে হবে। সরকার দাবি না মানলে দেশে সংকট সৃষ্টি হবে। তারপর আন্দোলন হবে। দেশের মানুষ যদি এটা নিয়ে বিক্ষুব্ধ হয় তাহলে জোরদার আন্দোলন হবে। আওয়ামী লীগবিরোধী নির্বাচনী জোট জাতীয় ঐক্যফ্রন্টের বর্তমান অবস্থান সম্পর্কে জানতে চাইলে জোটটির প্রধান এই নেতা বলেন, এটার এখন অস্তিত্ব নেই।

 তবে পুনর্জাগরণের সম্ভাবনা আছে। নতুন করে ঐক্যবদ্ধ হয়ে কিছু একটা করার অবশ্যই সম্ভাবনা আছে। এটা নিয়ে আমরা বসব, আলোচনা করব এবং সিদ্ধান্ত নেব। আগামী ৪ ডিসেম্বর গণফোরামের যে কাউন্সিল হওয়ার কথা ছিল তা পিছিয়ে দেওয়া হয়েছে। জানুয়ারির শেষে হবে।

সর্বশেষ খবর