শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ বড় কঠিন

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ বড় কঠিন

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক চেয়ারম্যান গোলাম রহমান বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ বড় কঠিন। দুর্নীতি খুব সহজে চলে যাবে তা প্রত্যাশা করা ঠিক নয়। তবে দুর্নীতির বিরুদ্ধে যে যুদ্ধ শুরু হয়েছে, এই ছোট ছোট যুদ্ধ এক দিন বড় জয় নিয়ে আসবে। গতকাল সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ)            বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত ‘ক্র্যাব লেখক সম্মাননা-২০২১’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ক্র্যাব সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মিজান মালিক। ক্র্যাব সদস্যদের মধ্যে যাদের বই প্রকাশিত হয়েছে, তাদের সম্মাননা জানাতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপস্থিত অতিথিবৃন্দ ক্র্যাবের লেখক সদস্যদের হাতে ক্রেস্ট, সনদ এবং সম্মাননার নগদ অর্থ তুলে দেন।

দুদকের সাবেক চেয়ারম্যান গোলাম রহমান ক্র্যাব সদস্যদের উদ্দেশে বলেন, সমাজকে কীভাবে বিশুদ্ধ করতে হয় তা আপনারা জানেন। আপনারা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। এই দায়িত্ব পালন সহজ নয়। কালো দিক থেকেই ভালো দিক আসে। একদিকে কালো, অন্য পিঠে ভালো। আপনারা যদি আপনাদের মসী শক্তির মাধ্যমে দুর্নীতিকে সাহিত্যে তুলে ধরেন, প্রাত্যহিক রিপোর্টিংয়ে তুলে আনেন, তাহলে দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ কাক্সিক্ষত পর্যায়ে আসবে।

ক্র্যাব লেখক সদস্যদের উদ্দেশে গোলাম রহমান বলেন, আপনারা সমাজের কালো দিকটা প্রত্যক্ষ করেন। তার রিপোর্ট করেন। আপনারা ব্যক্তি ও পেশাগত জীবনে প্রত্যক্ষ করা ঘটনাবলির মাধ্যমে বিরাট সাহিত্য তৈরি করতে পারেন।

ক্র্যাব লেখক সম্মাননা পেলেন- এস এম আবুল হোসেন, পারভেজ খান, দীপক চৌধুরী, মিজান মালিক, মির্জা মেহেদী তমাল, মোহাম্মদ নূরুল ইসলাম, শহীদুল ইসলাম, উমর ফারুক আল হাদী, সুপন রায়, দীপক কুমার আচার্য, পিনাকী দাসগুপ্ত, সারওয়ার বাবর চৌধুরী, ওমর ফারুক, নাসির উদ্দিন বিশ্বাস (শোয়েব), ইন্দ্রজিৎ সরকার, নুরুজ্জামান লাবু, রুদ্র রাসেল, খান মুহাম্মদ রুমেল, রুদ্র মিজান, হাসান জাভেদ ও ইকবাল হাসান ফরিদ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর