শুক্রবার, ২০ মে, ২০২২ ০০:০০ টা
প্রাক-বাজেট আলোচনায় অর্থমন্ত্রী

দুর্বলতাগুলো জানালা দিয়ে এসে সম্ভাবনার দুয়ার খুলে দেয়

নিজস্ব প্রতিবেদক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আমাদের দুর্বলতাগুলো জানালা দিয়ে এসে সম্ভাবনার দ্বার খুলে দেয়। অর্থাৎ যেই দরজা দিয়ে সমস্যাগুলো বেরিয়ে যায়, তখন সেগুলো সম্ভাবনা হিসেবে সামনে চলে আসে।

গতকাল অনলাইন প্ল্যাটফরম জুমে আয়োজিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদক ও শীর্ষ নির্বাহীদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনায় তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, জাতির পিতার সোনার বাংলাদেশ গড়তে আমরা কাজ করছি। আমরা বেশ ভালোর দিকেই  যাচ্ছিলাম। কিন্তু কভিড এসে আমাদের কিছুটা থামিয়ে দিয়েছে। সারা বিশ্বই এখানে ক্ষতিগ্রস্ত হয়েছে। সে হিসেবে আমাদের ক্ষতি কমই হয়েছে। কভিড আমাদের পিছিয়ে দিতে পারেনি। আমরা সাময়িকভাবে থেমে গিয়েছিলাম। এখন আবারও এগিয়ে যাচ্ছি। কভিড মোকাবিলায়ও আমরা সফল হয়েছি। সারা বিশ্বে কভিড মোকাবিলায় আমরা ৫ নম্বরে আছি এবং এশিয়াতে ১ নম্বরে আছি। আমি মনে করি এটা আমাদের জন্য বেশ ভালো অর্জন। অনুষ্ঠান পরিচালনা করেন অর্থ সচিব ড. আবদুর রউফ তালুকদার। এতে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, আমাদের নতুন সময়ের সম্পাদক নাঈমুল ইসলাম খান, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেনসহ অন্যান্য পত্রিকার সম্পাদক ও টেলিভিশনের শীর্ষ নির্বাহীরা অংশগ্রহণ করেন। অর্থমন্ত্রী আরও বলেন, আমাদের সামনে অনেক কিছুই চলে আসে অপ্রত্যাশিতভাবে। এ দেশে আমরা সেটাকে মোকাবিলা করেছি সফলভাবেই। ১৯৯৭ সালে অর্থনৈতিক সমস্যা হলো সারা বিশ্বেই। আমরা কিন্তু সেটাকেও মোকাবিলা করেছি। ২০০৮-০৯ এর বিশ্ব মন্দাও আমরা মোকাবিলা করেছি। তখনো খুব একটা ক্ষতিগ্রস্ত হইনি। ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে যেখানে আমাদের পৌঁছার কথা, আমরা সেই লক্ষ্যেই কাজ করছি। আশা করি আমরা নির্দিষ্ট সময়ে আমাদের লক্ষ্যে পৌঁছাব।

সর্বশেষ খবর