শিরোনাম
মঙ্গলবার, ৩১ মে, ২০২২ ০০:০০ টা

৬৪ জেলা থেকে যারা পেলেন সম্মাননা

নিজস্ব প্রতিবেদক

দেশের তৃণমূল সাংবাদিকতায় অবদান রাখার স্বীকৃতিস্বরূপ প্রতি জেলা থেকে একজন করে মোট ৬৪ জন প্রবীণ ও গুণী সাংবাদিককে বিশেষ সম্মাননা দিয়েছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। গতকাল সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এক জমকালো অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননাপত্র তুলে দেওয়া হয়। এ ছাড়াও দেওয়া হয় নগদ অর্থ, সম্মাননা স্মারক ও উত্তরীয়। বসুন্ধরা গ্রুপের উদ্যোগে অনুসন্ধানী সাংবাদিকতায় অ্যাওয়ার্ড প্রদান উপলক্ষে গুণী সাংবাদিকদের এই সম্মাননা দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্ত ৬৪ জন সাংবাদিকের মধ্যে রাজশাহী বিভাগের আটজন হলেন রাজশাহীর মো. তৈয়বুর রহমান, চাঁপাইনবাবগঞ্জের মো. তসলিম উদ্দিন, নাটোরের এস এম মনজুর উল হাসান, পাবনার রণেশ মৈত্র, সিরাজগঞ্জের রফিকুল আলম খান, জয়পুরহাটের আছাদুল ইসলাম আসাদ, নওগাঁর মো. নবির উদ্দীন ও বগুড়ার এ এস এম খবিরুল হক (সমুদ্র হক)।

রংপুর বিভাগের গুণী সাংবাদিকরা হলেন লালমনিরহাটের এস এম শফিকুল ইসলাম, কুড়িগ্রামের মো. শাহাবুদ্দিন, ঠাকুরগাঁওয়ের মো. আবদুল লতিফ, রংপুরের সদরুল আলম দুলু, পঞ্চগড়ের আমীর খসরু লাবলু, দিনাজপুরের চিত্ত ঘোষ, নীলফামারীর মো. শামসুল ইসলাম ও গাইবান্ধার গোবিন্দলাল দাস।

ময়মনসিংহ বিভাগ থেকে দেওয়া হয় জামালপুরের এ এ কে মাহমুদুল হাসান দারা, ময়মনসিংহের আবদুর রাজ্জাক, নেত্রকোনার মো. আবদুস সালাম ও শেরপুরের সুশীল মালাকার।

ঢাকা বিভাগ থেকে সম্মাননাপ্রাপ্তদের মধ্যে রয়েছেন ঢাকা জেলার মো. শফিক চৌধুরী, নারায়ণগঞ্জের হাফিজুর রহমান মিণ্টু, মুন্সীগঞ্জের রশীদ আহমদ, নরসিংদীর নিবারণ চন্দ্র রায়, কিশোরগঞ্জের সুবীর বসাক, মানিকগঞ্জের সাইফুদ্দিন আহমেদ নান্নু, রাজবাড়ীর মোহাম্মদ সানাউল্লাহ, গোপালগঞ্জের রবীন্দ্র নাথ অধিকারী, ফরিদপুরের এস এম তমিজ উদ্দিন, মাদারীপুরের মো. শাহজাহান খান, শরীয়তপুরের আবদুস সামাদ তালুকদার, টাঙ্গাইলের দুর্লভ বিশ্বাস ও গাজীপুরের মো. নজরুল ইসলাম বাদামী।

খুলনা বিভাগ থেকে সম্মাননা দেওয়া হয় বাগেরহাটের এ বি এম মোশাররফ হুসাইন, চুয়াডাঙ্গার মো. কামরুল আরেফিন, যশোরের অধ্যাপক মসিউল আযম, ঝিনাইদহের বিমল কুমার সাহা, মাগুরার ফারুক আহমদ, খুলনার কাজী মোতাহার রহমান, সাতক্ষীরার চৌধুরী সুভাষ চন্দ্র, নড়াইলের ভক্ত সরকার, মেহেরপুরের তোজাম্মেল আযম ও কুষ্টিয়ার আবদুর রশীদ চৌধুরী।

চট্টগ্রাম বিভাগের গুণী সাংবাদিকরা হলেন চট্টগ্রাম জেলা থেকে নাছির উদ্দিন চৌধুরী, কুমিল্লার আবুল হাসানাত বাবুল, ফেনীর ওছমান হারুন মাহমুদ, ব্রাহ্মণবাড়িয়ার মো. আরজু মিয়া, রাঙামাটির এ কে এম মকছুদ আহমেদ, নোয়াখালীর এ কে এম জুবায়ের, চাঁদপুরের গোলাম কিবরিয়া, লক্ষ্মীপুরের হোসাইন আহমেদ হেলাল, কক্সবাজারের প্রিয়তোষ পাল পিণ্টু, খাগড়াছড়ির তরুণ কুমার ভট্টাচার্য ও বান্দরবানের প্রিয়দর্শী বড়ুয়া।

বরিশাল বিভাগ থেকে রয়েছেন বরিশাল জেলার মানবেন্দ্র বটব্যাল, ঝালকাঠির মানিক রায়, পটুয়াখালীর আমিরুল ইসলাম, পিরোজপুরের মাহমুদ হোসেন শুকুর, ভোলার এম হাবিবুর রহমান ও বরগুনার চিত্তরঞ্জন শীল।

এ ছাড়াও সিলেট বিভাগ থেকে রয়েছেন সিলেট জেলার আবদুল মালিক চৌধুরী, মৌলভীবাজারের আহমদ সিরাজ, হবিগঞ্জের চৌধুরী ফজলে নূর ইসমত ও সুনামগঞ্জের মো. ইকবাল হোসেন কাগজী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর