শনিবার, ৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী ও শেখ রেহানার বঙ্গবন্ধুর কবর জিয়ারত

গোপালগঞ্জ প্রতিনিধি

রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী ও শেখ রেহানার বঙ্গবন্ধুর কবর জিয়ারত

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে পৌঁছলে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা তাঁকে স্বাগত জানান -বাংলাদেশ প্রতিদিন

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গভবন থেকে গতকাল দুপুরে টুঙ্গিপাড়া রওনা হন। তিনি প্রথমবারের মতো পদ্মা সেতু পার হয়ে বিকাল ৪টা ৩৫ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্সে পৌঁছালে সেখানে তাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছোটবোন শেখ রেহানা স্বাগত জানান।

রাষ্ট্রপতি বিকাল ৪টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ করেন। এ সময় রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন তাঁর পরিবারের সদস্যরা। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। পরে চা-চক্রে অংশ নেন। রাষ্ট্রপতির বিকাল সোয়া ৫টায় টুঙ্গিপাড়া থেকে কাশিয়ানী উপজেলার কালনা সেতুর উদ্দেশে যাত্রা করার কথা। সেখানে তিনি মধুমতী সেতু (কালনা সেতু) ও মধুমতী নদী দেখবেন। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তিনি মধুমতী সেতু থেকে শিবচরের উদ্দেশে যাত্রা করবেন। সেখানে ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও ইলিয়াস চৌধুরী কলেজ মসজিদ দর্শন করবেন। এর আগে গতকাল সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়কপথে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে পৌঁছান। সকাল ১০টা ৫ মিনিটে তিনি বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করেন। প্রধানমন্ত্রীর গাড়িবহর সমাধিসৌধ কমপ্লেক্সের ২ নম্বর গেটে পৌঁছালে খুলনা-২  আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, কেন্দ্রীয় যুবলীগ নেতা শেখ ফজলে নাইম, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মুন্সি আতিয়ার রহমান, গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমলকৃষ্ণ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল শেখ, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস, গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা প্রমুখ প্রধানমন্ত্রী ও তাঁর ছোটবোনকে শুভেচ্ছা জানান।

সর্বশেষ খবর