শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বাড়ি বাড়ি অভিযান, মাইক ভাঙচুর

খুলনার সমাবেশে বাধার অভিযোগে দফায় দফায় সংবাদ সম্মেলন, পুলিশকে দলীয় কাজে ব্যবহারের নিন্দা, প্রভাবশালী নেতা মঞ্জুরের কর্মসূচিতে সক্রিয় হওয়ার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ প্রতিহত করতে নেতা-কর্মীদের বাড়িতে পুলিশি অভিযান শুরু হয়েছে বলে দাবি করেছেন শীর্ষ নেতারা। এ ছাড়া প্রচারণার মাইক ভাঙচুর ও মাইক ছিনিয়ে নেওয়ার ঘটনাও ঘটেছে। একই সঙ্গে সমাবেশে আসতে বাধা দিতে বাস চলাচল বন্ধের পর এবার  ভৈরব ও রূপসা নদীতে ট্রলার চলাচল বন্ধের চেষ্টা করা হচ্ছে। গতকাল দুপুরে খুলনা কেডি ঘোষ রোডে বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু। তিনি বলেন, ২২ অক্টোবর বিএনপির সমাবেশ করতে দেওয়া হবে না বলে কেউ কেউ হুমকি দিচ্ছেন। মাইক কেড়ে নেওয়া হচ্ছে, মাইক ভেঙে ফেলা হচ্ছে। নেতা-কর্মীদের বাসায় গিয়ে গ্রেফতারের ভয়ভীতি দেওয়া হচ্ছে। কিন্তু আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে চাই। কোনো কোনো ক্ষেত্রে চট্টগ্রাম ও ময়মনসিংহের মতো ক্ষতিগ্রস্ত করা হয়েছে। তারপরও আমরা শান্তিপূর্ণভাবেই সমাবেশ করতে চাই। সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা, বিএনপির কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুন্ডু, আজিজুল বারী হেলাল, রকিবুল ইসলাম বকুল, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম জহির উপস্থিত ছিলেন।

এদিকে গতকাল খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে দলীয় কর্মসূচিতে যোগদানের কথা জানান মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। এ সময় মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাবেক যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলামসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। মঞ্জু বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে যোগ দেওয়ার নির্দেশনা দিয়েছেন। সে নির্দেশনার আলোকে দলের সাধারণ কর্মী হিসেবে তিনি ও মহানগর বিএনপির সাবেক নেতারা সমাবেশে যোগ দেবেন। উল্লেখ্য, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, হত্যা, হামলা, মামলার প্রতিবাদ ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে খুলনায় ২২ অক্টোবর গণসমাবেশের ডাক দিয়েছে বিএনপি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর