বুধবার, ২ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক

দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। সোমবার ঢাকার যুগ্ম জেলা জজ (প্রথম আদালত) মাসুদুল হক এ আদেশ দেন।

আদালতের নিষেধাজ্ঞার একটি কপি গতকাল বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে জমা দিয়েছেন। দলটির দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানান, ৪ অক্টোবর জাপা থেকে বহিষ্কৃত নেতা, দলটির সাবেক এমপি জিয়াউল হক মৃধা জি এম কাদেরের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। সেই মামলার আলোকে আদালত সাময়িক নিষেধাজ্ঞা জারি করেন।

সমাধান না হলে বিকল্প বললেন জি এম কাদের : জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, স্পিকারের আশ্বাসে জাতীয় সংসদে ফিরেছে জাতীয় পার্টি। বিরোধীদলীয় নেতা নির্বাচনের বিষয়ে স্পিকার সময় চেয়েছেন। সমাধান না হলে আমাদের হাতে বিকল্প অপশন আছে। তিনি বলেন, বিভক্তি সৃষ্টির জন্য ষড়যন্ত্র শুরু হয়েছিল। জাতীয় পার্টি ঐক্যবদ্ধ আছে। গতকাল জাতীয় যুব দিবস উপলক্ষে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে জাতীয় যুবসংহতি আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে আলোচনায় জাপা নেতা বলেন, দেশের মানুষ যেন খাঁচায় বন্দি হয়ে আছে। সোনার খাঁচায় বন্দি পাখি কখনই সুখী হতে পারে না। মানুষকে মুক্তি দিতে হবে। মুক্তি দিতে দেশের যুবসমাজকে এগিয়ে আসতে হবে। যুবসংহতির আহ্বায়ক এইচ এম শাহরিয়ার আসিফের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সংগঠনের সদস্যসচিব আহাদ ইউ চৌধুরী শাহীন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর