বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

এ লড়াই শেষ লড়াই

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

এ লড়াই শেষ লড়াই

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা গণতন্ত্রের আন্দোলন করছি। এ আন্দোলন-লড়াই ব্যক্তির বা দলের জন্য নয়। এ লড়াই জাতিকে রক্ষা করার জন্য। এই লড়াই শেষ লড়াই। তিনি আরও বলেন, এখন আর কোনো নির্বাচন নির্বাচন খেলা হবে না। আওয়ামী লীগ সরকারকে সব জায়গা থেকে পদত্যাগ করতে হবে। অন্তর্বর্তীকালীন তত্ত্বাবধায়কের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নতুন নির্বাচন কমিশন (ইসি) হবে, সেই ইসির অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

গতকাল শহরের শহীদ টিটু মিলনায়তনে বগুড়া জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সম্মেলনের উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম। বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ কে এম মাহবুবর রহমান, হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৬ আসনের এমপি গোলাম মোহাম্মদ সিরাজ, ববগুড়া-৪ আসনের এমপি মোশাররফ হোসেন, বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম, দলের সহসাংগঠনিক সম্পাদক এ এস ই ওবায়দুর রহমান চন্দন, লাভলী রহমান প্রমুখ। মির্জা ফখরুল বলেন, এ সরকার নিশিরাতে ভোট চুরি করে ক্ষমতায় আসা অবৈধ সরকার।

এরা আমাদের ৬০০ জনের বেশি নেতা-কর্মীকে গুম করেছে। খুন করা হয়েছে অনেককে। মিথ্যা মামলা দিয়ে আমাদের নেতা তারেক রহমানকে নির্বাসিত করা হয়েছে। মিথ্যা মামলা দিয়ে বেগম খালেদা জিয়াকে গৃহবন্দি করা হয়েছে।

তিনি বলেন, বিনা ভোটের সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। তাদের চুরি ও দুর্নীতির কারণে দেশ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। তারা রিজার্ভ খেয়ে ফেলেছে, টাকা পাচার করেছে। আজকে রেমিট্যান্স পাঠানো কমে গেছে। খাদ্যশস্য আমদানি কমে গেছে। পণ্য আমদানি করার জন্য পর্যাপ্ত ডলার নেই। সার নেই, ব্যাংকে টাকা নেই, বিদ্যুৎ নেই, চুলায় গ্যাস নেই। দেশে এখন শুধু নেই আর নেই। সবকিছু লুটপাট করে খেয়ে শূন্য করে রেখেছে আওয়ামী লীগ সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সম্মেলন পরিচালনা কমিটির সদস্য আহসানুল তৈয়ব জাকির, মাফতুন আহম্মেদ খান রুবেল, ডা. মামুনুর রশিদ মিঠু, ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল, তৌহিদুল আলম মামুন প্রমুখ।

প্রথম অধিবেশন শেষে বিকালে নেতা নির্বাচনের ভোট অনুষ্ঠিত হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর