মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে দুই ছাত্রকে নেওয়ার অভিযোগ

রাবি প্রতিনিধি

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। রবিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজশাহী নগরের চন্দ্রিমা থানাধীন চকপাড়া এলাকার একটি ছাত্রাবাসে এ ঘটনা ঘটে। তারপর থেকে তারা নিখোঁজ রয়েছেন। গতকাল বিকালে কারণ না জানিয়ে তুলে নেওয়ার অভিযোগ তোলেন নিখোঁজ রেজোয়ানের বড় ভাই মেরাজুল ইসলাম।

তিনি বলেন, গতকাল (রবিবার) সকালে মেসে তিনি ঘুমাচ্ছিলেন। তখন বাইরে থেকে শাকিব ও রেজোয়ানকে ডাকা হয়। দরজা খুললে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে দুজনকে হ্যান্ডকাফ পরানো হয় এবং সাদা রঙের গাড়িতে করে নিয়ে যাওয়া হয়। তাদের (আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী) পরিচয় জিজ্ঞাসা করলে কিছুই জানাননি এবং এই দুজনের অপরাধ সম্পর্কেও কিছু বলেননি তারা। শুধু বলেছেন, তারা নিরাপদে থাকবেন এবং সময়মতো যোগাযোগ করা হবে। মেরাজুলের অভিযোগ, ঘটনার পর নগরের চন্দ্রিমা থানা ও মতিহার থানায় জিডির জন্য একাধিকবার যাওয়া হলেও তা গ্রহণ করেননি দায়িত্বরত কর্মকর্তারা। তারা শুধু বলছেন, তারা দুজনই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তত্ত্বাবধানে রয়েছেন। তাই এখন নিরুপায় হয়ে এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দ্বারস্থ হয়েছি। জানা গেছে, নিখোঁজ দুজন হলেন- নাটোর জেলার শাকিব খান এবং যশোর জেলার রেজোয়ান। উভয়েই বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনাটি জানার পরই এই দুই শিক্ষার্থীর ব্যাপারে খোঁজ নিতে পুলিশ প্রশাসনকে জানিয়েছি। তারা শুধু বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের আটক করেছে। তবে কোন ইউনিট আটক করেছে তা এখনো জানা যায়নি।

এ ব্যাপারে জানতে চাইলে নগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমরান আলী বলেন, এ বিষয়ে জানতে মহানগর পুলিশের মিডিয়া সেলে যোগাযোগ করুন। পরে মহানগর পুলিশের মিডিয়া সেলের দায়িত্বে থাকা অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. রফিকুল আলমকে একাধিকবার ফোন করা হলেও রিসিভ করেননি তিনি।

 

সর্বশেষ খবর