বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

নাইক্ষ্যংছড়ি সীমান্তে ফের স্থলমাইনে উড়ে গেছে পা

বান্দরবান প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ি সীমান্তে ফের স্থলমাইনে উড়ে গেছে পা

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ওপার থেকে গরু পাচার করতে গিয়ে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সংলগ্ন ৪৬ ও ৪৭ নম্বর আন্তর্জাতিক পিলারের ওপারে স্থলমাইন বিস্ফোরণে এক ব্যক্তির পা উড়ে গেছে। তার নাম মো. বেলাল (৩৭)। সংকটাপন্ন অবস্থায় তাকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গতকাল ভোর সাড়ে ৫টার দিকে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ফুলতলী সীমান্তের ওপারে এ ঘটনা ঘটে। আহত মো. বেলাল কক্সবাজার জেলার রামু উপজেলাধীন পূর্ব হাজিরপাড়া এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে মাদক ও গরু পাচারের অভিযোগ রয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাতে ১০ হাজার পিস ইয়াবাসহ আটক হয়ে দীর্ঘদিন কারাভোগের পর সম্প্রতি তিনি জামিনে মুক্ত হয়ে এলাকায় ফিরে আসেন।

ধারণা করা হচ্ছে, সীমান্তের ওপার থেকে গরু পাচার করে নিয়ে আসার পথে তিনি স্থলমাইন বিস্ফোরণের শিকার হন। নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন ও নাইক্ষ্যংছড়ি থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ শাহজাহান স্থলমাইন বিস্ফোরণে ওই ব্যক্তির আহত হওয়ার কথা নিশ্চিত করেছেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, মো. বেলালকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বিস্ফোরণে বাম পা উড়ে যাওয়ায় ব্যাপক রক্তক্ষরণে তার অবস্থা সংকটাপন্ন হয়ে পড়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

সর্বশেষ খবর