রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখেছে জাপা

নিজস্ব প্রতিবেদক

গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখেছে জাপা

জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ বলেছেন, সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতেই ক্ষমতা ছেড়ে সবার অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করেছিলেন। কিন্তু সেদিন তাঁর দল জাতীয় পার্টিকে লেভেল প্লেয়িং ফিল্ডে নির্বাচন করতে দেওয়া হয়নি। পার্টির শীর্ষ নেতাসহ হাজার হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছিল। জ্বালিয়ে দেওয়া হয়েছিল অনেকের ঘরবাড়ি। সেই থেকেই দেশে প্রতিহিংসার রাজনীতির শুরু।

গতকাল রাজধানীর গুলশানে বিরোধীদলীয় নেতার রাজনৈতিক কার্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এসব কথা বলেন। পার্টির সিনিয়র নেতা ও সাবেক প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খানের সভাপতিত্বে সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা, গোলাম মসীহ্, গোলাম সারোয়ার মিলন, এস এম এম আলম, কারী হাবিবুল্লাহ বেলালী, রফিকুল হক হাফিজ, এম এ গোফরান, কাজী মামুনুর রশীদ, জিয়াউল হক মৃধা, মামুনূর রশীদ, নূরুল ইসলাম মিলন প্রমুখ বক্তব্য দেন। এদিকে সাবেক প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন, সাবেক রাষ্ট্রপতির উপদেষ্টা রফিকুল হক হাফিজকে কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। অ্যাডভোকেট জাহিদ হাসান খান বিপুল ও নূরে হাফসাকে কেন্দ্রীয় সদস্য করা হয়েছে।

রওশন এরশাদ বলেন, তাঁর দল সব সময় নির্বাচনমুখী রাজনীতিতে বিশ্বাস করে। সে কারণেই দেশের সব ক্রান্তিকালেও জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেয়, আগামীতেও অনুষ্ঠেয় সব নির্বাচনে তাঁর দল অংশ নেবে বলে জানান তিনি। তাই নেতা-কর্মীদের সব বিভ্রান্তি ও ভেদাভেদ ভুলে দলীয় ঐক্য বজায় রেখে পার্টিকে শক্তিশালী করার আহ্বানও জানান রওশন এরশাদ।

সর্বশেষ খবর