বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

এমআরটি পুলিশ গঠনের প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক

এমআরটি পুলিশ গঠনের প্রস্তাব

মেট্রোরেলের নিরাপত্তার জন্য ম্যাস র‌্যাপিড ট্রানজিট পুলিশ (এমআরটি) গঠনের জন্য ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে প্রস্তাব দেওয়া হয়েছে। প্রস্তাবটি এখন চূড়ান্ত অনুমোদনের জন্য মন্ত্রী পরিষদ বিভাগে রয়েছে। এটির অনুমোদন হওয়ার আগ পর্যন্ত ডিএমপি মেট্রোরেলের নিরাপত্তা নিশ্চিত করবে। আগামীকাল (আজ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরায় মেট্রোরেল উদ্বোধন করবেন। গতকাল রাজধানীর উত্তরা ১৫ নম্বর সেক্টরে মেট্রোরেল ডিপোর সামনে এ উপলক্ষে গৃহীত সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেন, আগামীকাল (আজ) আমাদের জন্য একটি ঐতিহাসিক দিন হতে যাচ্ছে। ঢাকায় যানজটকে এড়িয়ে এক জায়গা থেকে আরেক জায়গায় চলাচলে নতুন দিগন্তের উন্মোচন হচ্ছে। আগামীকাল (আজ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রতীক্ষিত মেট্রোরেল (এমআরটি-৬) প্রকল্পের শুভ উদ্বোধন করবেন। পাশাপাশি এখানে একটি জনসভায় অংশ নেবেন তিনি। এজন্য এ এলাকায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

মেট্রোরেল প্রকল্পের উদ্বোধনে বহু ভিভিআইপি এখানে আসবেন। তাদের নিরাপত্তা ও যাতায়াত যেন নির্বিঘ্ন হয় সেজন্য ঢেলে সাজানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। মেট্রোরেলে চলাচলকারী যাত্রীসহ সবার নিরাপত্তায় আমরা থাকব। এমআরটি পুলিশ গঠন না হওয়া পর্যন্ত নিরাপত্তা দিয়ে যাবে ডিএমপি। মেট্রোরেলকে জাতীয় স্বার্থে একটি গুরুত্বপূর্ণ প্রকল্প হিসেবে অভিহিত করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

এ সময় ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত  কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, যুগ্ম-কমিশনার, উপ-কমিশনাররা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর