শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

প্রতিষ্ঠান ধ্বংস, মেরামতের বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক

প্রতিষ্ঠান ধ্বংস, মেরামতের বিকল্প নেই

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সব প্রতিষ্ঠানকে এমনভাবে ধ্বংস করা হয়েছে যে এখন মেরামত ছাড়া বিকল্প নেই। গতকাল রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা ব্যাখ্যা ও বিশ্লেষণ’ নিয়ে বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। আয়োজক সংগঠনের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদের সভাপতিত্বে এতে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফরহাদ হালিম, ইসমাইল জবিউল্লাহ, জহির উদ্দিন প্রমুখ।

নজরুল ইসলাম খান আরও বলেন, নির্বাচনব্যবস্থা ধ্বংস করে ফেলা হয়েছে। নির্বাচন কমিশনকে এতটাই অনুগত করা হয়েছে যে আওয়ামী লীগ যা চায় তার বাইরে তারা কিছুই করতে পারে না।

ক্ষমতাসীনদের উদ্দেশে তিনি বলেন, তারা সংবিধানে লিখবে সমাজতন্ত্র, কার্যকর করবে মুক্তবাজার অর্থনীতি। এটা এক রকমের রসিকতা। রাষ্ট্রধর্ম ইসলাম থাকবে, আবার বলা হবে ধর্মনিরপেক্ষতা কয়েম করা হবে। দুটি কি একসঙ্গে যায়! সংবাদপত্রের স্বাধীনতার কথা বলবেন, আবার আপনি ডিজিটাল নিরাপত্তা আইন করে সাংবাদিকদের মাথার ওপর খড়্গ ঝুলিয়ে রাখবেন। এটা তো হয় না। এসব পরিবর্তনেই বিএনপি রাষ্ট্রকাঠামো মেরামতের কথা বলেছে।

সর্বশেষ খবর