রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

স্কুলশিক্ষককে পেটালেন আওয়ামী লীগ নেতা

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে মো. নুরুন্নবী নামে এক স্কুলশিক্ষককে দুই দফা পেটানোর অভিযোগ পাওয়া গেছে রৌমারী উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক রোকনুজ্জামান রোকনের বিরুদ্ধে।

শিক্ষক নিয়োগ নিয়ে গত ১৯ জানুয়ারি এ ঘটনা ঘটে। সিসিটিভি ক্যামেরায় ধারণ করা নির্যাতনের দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে সমালোচনা শুরু হয়। নির্যাতনের শিকার নুরুন্নবী রৌমারী উপজেলার ফুলকারচর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

স্থানীয় সূত্রে জানা যায়, নুরুন্নবীর সঙ্গে ওই স্কুলের সহকারী শিক্ষক আসাদুল ইসলামের প্রধান শিক্ষক পদ এবং শিক্ষক নিয়োগ নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। এর জেরে রৌমারী উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক রোকনুজ্জামান রোকন ও আসাদুল ইসলাম প্রধান শিক্ষক নুরুন্নবীকে হেনস্তার পরিকল্পনা করেন। ১৯ জানুয়ারি বিকালে নুরুন্নবী অফিশিয়াল কাজে রৌমারী উপজেলা মাধ্যমিক অফিসে যান। সেখানে কাজ শেষে বের হলে আওয়ামী লীগ নেতা রোকনুজ্জামান ও আসাদুল ইসলাম ১০-১২ জন সন্ত্রাসী নিয়ে তাকে ধরে নিয়ে যায় পাশের পলি বাস কাউন্টারে। সেখানে নুরুন্নবীকে একদফা নির্যাতন করা হয়। এরপর তারা রৌমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রৌমারী সিজি জামান উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হোরায়রার কক্ষে নিয়ে যান ওই প্রধান শিক্ষককে। সেখানে রোকনুজ্জামান সবার সামনে এলোপাতাড়ি চড়-থাপ্পড় ও কিল ঘুষি মারেন নুরুন্নবীকে। পরে সিসি ক্যামেরায় ধারণ করা নির্যাতনের ওই দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে জেলাজুড়ে শুরু হয় সমালোচনার ঝড়।

নির্যাতনের শিকার নুরুন্নবী বলেন, তারা আমাকে দুই দফা মারপিট করে। আমি আসাদুল ইসলাম ও রোকনুজ্জামান রোকনের নামে থানায় মামলা করেছি। আওয়ামী লীগ নেতা রোকনুজ্জামান রোকন বলেন, আমাকে দালাল বলায় ক্ষিপ্ত হয়ে ওই প্রধান শিক্ষককে দু-একটা মার দিই। রৌমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিজি জামান উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু হোরায়রা বলেন, এটি ন্যক্কারজনক। বিষয়টি উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপিকে অবগত করা হয়েছে। নির্যাতনকারীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। রৌমারী থানার অফিসার ইনচার্জ রূপকুমার বলেন, আমরা অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নিচ্ছি।

সর্বশেষ খবর