মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা এমডির সঙ্গে ব্রিটিশ সংসদীয় দলের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা এমডির সঙ্গে ব্রিটিশ সংসদীয় দলের সাক্ষাৎ

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের সঙ্গে গতকাল যুক্তরাজ্যের পাঁচজন এমপির নেতৃত্বে ক্রস পার্টি পার্লামেন্টারি ডেলিগেশন টিম সাক্ষাৎ করে -বাংলাদেশ প্রতিদিন

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের সঙ্গে সাক্ষাৎ করেছে যুক্তরাজ্যের পাঁচজন এমপির নেতৃত্বে ক্রস পার্টি পার্লামেন্টারি ডেলিগেশন টিম। গতকাল সন্ধ্যায় তারা বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের বাসভবনে সাক্ষাৎ করেন। এ সময় তারা বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে অবদান রাখায় বসুন্ধরা গ্রুপের ভূয়সী প্রশংসা করেন। সেই সঙ্গে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালককে তাঁর অসামান্য নেতৃত্বের জন্য অভিনন্দনও জানান। আলোচনায় বসুন্ধরা গ্রুপের সামাজিক উদ্যোগ ও ব্যবসায়িক পরিমণ্ডলে বিপুল কর্মসংস্থানের জন্য গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের অবদানও তুলে ধরে যুক্তরাজ্যের এ প্রতিনিধি দল। ব্রিটিশ এমপিদের নিয়ে গঠিত ওই প্রতিনিধি দলে ছিলেন পল ব্রিস্টো এমপি, পলেট হ্যামিল্টন এমপি, অ্যান্থনি হিগিনবোথাম এমপি, মিসেস জেন ম্যারিয়ন হান্ট এমপি, টমাস প্যাট্রিক হান্ট এমপি, কাউন্সিলর আলেক্সান্ডার টার্নার ব্রেন্টউডসহ কমনওয়েলথের ক্লিয়ার ইন্স্যুরেন্স অ্যান্ড ম্যানেজমেন্টের পরিচালক রডনি ফ্লাওয়ার, লাইভ টেস্টিং সলিউশন্সের সিইও মিসেস জো লি, জেডআই ফাউন্ডেশনের চেয়ারম্যান জিল্লুর হুসেন এমবিই, এসএমআরের ভাইস চেয়ার আইভেলিনা বানিয়ালিভা, পস স্পাইস লিমিটেডের চেয়ারম্যান গোলাপ মিয়া এবং ব্রিটিশ বাংলাদেশি ইয়াং ট্যালেন্টের প্রতিষ্ঠাতা জোবায়ের আলম।

প্রতিনিধি দলের সদস্যরা বসুন্ধরা গ্রুপের ব্যবসায়িক ও সামাজিক দৃষ্টিভঙ্গি, কৌশল, বৈশ্বিক পরিস্থিতি সম্পর্কে দৃষ্টিভঙ্গি, উৎপাদন ও টেকসই বিষয়ে প্রযুক্তির প্রয়োগ এবং বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে পারস্পরিক সহযোগিতার সুযোগ নিয়ে আগ্রহ প্রকাশ করেন। এ ছাড়া কমনওয়েলথের ৫৬টি দেশের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়িক সুসম্পর্ক বৃদ্ধির বিষয়ে দীর্ঘ আলোচনা করেন তারা।

যুক্তরাজ্যের ক্রস পার্টি সংসদীয় প্রতিনিধিদলকে বাংলাদেশ সফরে আসায় আন্তরিক শুভেচ্ছা জানান সায়েম সোবহান আনভীর। তিনি যুক্তরাজ্যে পড়াশোনা করেছেন জেনে তারা উচ্ছ্বাস প্রকাশ করেন। সায়েম সোবহান আনভীর যে স্কুলে পড়াশোনা করেছেন প্রতিনিধি দলের সদস্য টমাস হান্টও একই স্কুলের ছাত্র। গোটা আলোচনায় প্রতিনিধি দলের সদস্যরা বসুন্ধরা গ্রুপের বিভিন্ন প্রকল্পের ভূয়সী প্রশংসা করেন এবং একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

মূলত জেডআই ফাউন্ডেশন ও এসএমআর ফাউন্ডেশনের চেয়ারম্যান জিল্লুর হুসেন এমবিইর আমন্ত্রণে বাংলাদেশে এসেছে ক্রস পার্টি পার্লামেন্টারিয়ান ডেলিগেশন। তারা বাংলাদেশে মানসিক স্বাস্থ্য ও মেন্টাল হেলথ সেন্টার বা প্রশিক্ষণ কেন্দ্র খোলার বিষয়ে এ সফরে এসেছেন। এর আগে প্রতিনিধিদলটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাজনৈতিক ব্যক্তিত্বসহ বাংলাদেশের বিভিন্ন ব্যবসায়ীর সঙ্গে সাক্ষাৎ করে। মানসিক স্বাস্থ্য বিষয়ে সায়মা ওয়াজেদ পুতুলের ভূমিকার বিষয়টি উল্লেখ করে প্রতিনিধি দলের সদস্যরা তারও প্রশংসা করেন। এ ছাড়া পারস্পরিক সমঝোতার ভিত্তিতে দ্রুততম সময়ের মধ্যে তারা বাংলাদেশে একটি মানসিক স্বাস্থ্যকেন্দ্র নির্মাণের প্রত্যয় ব্যক্ত করেন।

সর্বশেষ খবর