মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা

চালকসহ তিনজন বহিষ্কার, দুটি তদন্ত কমিটি গঠন

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশনে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় ট্রেনটির চালক জসিম উদ্দিন, সহকারী চালক মহসিন ও গার্ড আবদুল কাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এ ব্যাপারে গতকাল দুপুরে রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক মো. আবিদুর রহমান জানান, তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট আসার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির একটি কুমিল্লা জেলা প্রশাসনের ও অপরটি রেলওয়ের। কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, দুর্ঘটনার কারণ বের করতে জেলা প্রশাসন থেকে তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্তের নথি জমা দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মোশারেফ হোসেন, সদস্য সচিব নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রায়হান মেহবুব, সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান, কুমিল্লা রেলস্টেশন মাস্টার মাহবুবুর রহমান ও লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন।

রেলওয়ের ফেনী অঞ্চলের সাবস্টেশন ইঞ্জিনিয়ার (সড়ক) রিটন চাকমা জানিয়েছেন, রেলওয়ের পক্ষ থেকেও একটি তদন্ত কমিটি করা হয়েছে। সেখানে চট্টগ্রাম রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. তারেককে প্রধান করা হয়েছে। চার সদস্যের ওই কমিটিকেও আগামী তিন কার্যদিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। তিনি বলেন, উদ্ধারকাজ এখনো চলছে। কাজ শেষ হতে আরও ৫ ঘণ্টা বা তার চেয়ে বেশি সময় লাগতে পারে।

সর্বশেষ খবর