শিরোনাম
বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩ ০০:০০ টা

বর্তমান সরকারই দেশ পরিচালনা করবে

নিজস্ব প্রতিবেদক

বর্তমান সরকারই দেশ পরিচালনা করবে

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের সংবিধান অনুযায়ী বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করবে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা থাকবেন প্রধানমন্ত্রীর দায়িত্বে।

সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে গতকাল সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। সম্প্রচারমন্ত্রী বলেন, অন্যান্য গণতান্ত্রিক দেশ ভারত, জাপান, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য এবং ইউরোপের বিভিন্ন দেশে যে সরকার ইতিপূর্বে দায়িত্ব পালন করে আসছিল তারাই নির্বাচনকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করে। সংবিধান অনুযায়ী আমাদের দেশেও তাই হবে।

‘নির্বাচনকালে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে অনড় এবং সরকার নির্বাচন নিয়ে পুরনো খেলা খেলছে’ বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী বলেন, সব রাজনৈতিক দলের অংশগ্রহণে আন্তর্জাতিক মানদণ্ড মেনে একটি উৎসবমুখর নির্বাচন করতে চাই। এ সময় নির্বাচনকালীন সরকারে বিএনপির প্রতিনিধিত্ব এবং ২০১৪ সালেও আওয়ামী লীগের দেওয়া অনুরূপ প্রস্তাবনা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সম্প্রচারমন্ত্রী বলেন, দলের সাধারণ সম্পাদক নির্বাচনকালীন সরকার নিয়ে মন্তব্য করেছেন। এটি কারও জন্য কোনো প্রস্তাবনা নয়। সেটি করা হবে কি হবে না তা বলার সময় এখনো আসেনি। পাকিস্তানের বর্তমান পরিস্থিতি সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, বিষয়টি পাকিস্তানের অভ্যন্তরীণ। তবে ইমরান খানকে গ্রেফতারের পর যেভাবে বিক্ষোভ হচ্ছে তাতেই প্রমাণ হয় জনগণের একটি অংশের মধ্যে তার ব্যাপক জনপ্রিয়তা আছে।

দুঃখজনক হলেও সত্য, পাকিস্তানে গণতন্ত্র সব সময় হোঁচট খেয়েছে। এখনো খাচ্ছে। সব সময় সংঘাত লেগেই আছে। মির্জা ফখরুল যে বলেছিলেন- ‘পাকিস্তানই ভালো ছিল’ বর্তমান পরিস্থিতিতে আপনারা তাকে এ নিয়ে প্রশ্ন করতে পারেন।

সর্বশেষ খবর