Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ জুলাই, ২০১৯ ১৮:৩৩

দিল্লীর তিনবারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত আর নেই

অনলাইন ডেস্ক

দিল্লীর তিনবারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত আর নেই

ভারতের প্রবীণ কংগ্রেস নেত্রী ও দিল্লীর তিনবারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত আর নেই। শনিবার বিকালে দিল্লির একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। 

পরিবারিক সূত্রে জানা গেছে, শনিবার বিকাল সাড়ে তিনটার দিকে মারা যান শীলা দীক্ষিত। ১৯৯৮ থেকে ২০০৩ সালের মধ্যে টানা তিনবার দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। পরে তাকে হারিয়ে দিল্লিতে সরকার গড়ে রাজধানীর মুখ্যমন্ত্রী হন অরবিন্দ কেজরিওয়াল। সর্বশেষ দিল্লি কংগ্রেসের প্রধান হিসেবে দায়িত্ব সামলাচ্ছিলেন শীলা। চলতি বছরের জানুয়ারি থেকে ওই দায়িত্ব পান প্রবীণ ওই কংগ্রেস নেত্রী।

এনডিটিভির খবর, উত্তরপ্রদেশের কিংবদন্তী কংগ্রেস নেতা উমা শঙ্কর দীক্ষিতের হাত ধরে রাজনীতিতে নিজের জায়গা শক্ত করেন শীলা দীক্ষিত। উমা শঙ্কর দীক্ষিত একসময় দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধির মন্ত্রিসভারও সদস্য ছিলেন।

শীলা দীক্ষিতের মৃত্যুতে ট্যুইট করে শোক প্রকাশ করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি বলেন, “দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে তিনি যেভাবে রাজধানীর ভোলবদল করেছিলেন তা কখনোই ভোলার নয়। তাঁর পরিবার ও বন্ধুদের প্রতি রইল আমার সহানুভূতি।''

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য