শিরোনাম
প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৯ ২২:১০

রাহুল গান্ধীকে ‘অকৃতজ্ঞ’ বলে কটাক্ষ অমিতের

অনলাইন ডেস্ক

রাহুল গান্ধীকে ‘অকৃতজ্ঞ’ বলে কটাক্ষ অমিতের
ছবিতে অমিত শাহ (বামে) ও রাহুল গান্ধী (ডানে)

ভারতের কংগ্রেসের সাবেক সভাপতিকে অকৃতজ্ঞ বলে কটাক্ষ করলেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার হরিয়ানা বিধানসভার নির্বাচনে ওই রাজ্যে নির্বাচনী জনসভা করেন বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। হরিয়ানার রোহতাক এলাকায় অনুষ্ঠিত ওই সভায় কড়া ভাষায় তিনি আক্রমণ করেন রাহুল গান্ধীকে। ভারতের জাতীয় কংগ্রেসের প্রাক্তন এই সভাপতিক অকৃতজ্ঞ বলে দাবি করেছেন অমিত। খবর কলকাতা টাইমস এর।

যদিও সরাসরি অকৃতজ্ঞ শব্দটি রাহুলের নামের সঙ্গে বিশেষণ হিসেবে ব্যবহার করেননি অমিত শাহ। ঘুরিয়ে নিজের দলের নেতা অটল বিহারী বাজপেয়ীর উদাহরণ দিয়ে কটাক্ষ করেছেন রাহুলকে। এদিন জনসভায় বক্তব্য রাখার সময়ে অমিত শাহ বলেন, দেশের স্বার্থে আমাদের সর্বদা এক হওয়া উচিত এবং দলের উর্ধ্বে গিয়ে কাজ করা উচিত। 

 অন্যদিকে এদিনই রাহুল গান্ধীর ভূয়সি প্রশংসা করতে দেখা গেছে লোকসভার বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরীকে। হারের দায় নিয়ে পদত্যাগ করে রাহুল গান্ধী এক নজির সৃষ্টি করেছেন বলে দাবি করেছেন বহরমপুরের সাংসদ। তার কথায়, কখনও কোনও নেতাকে দলের পরাজয়ের দায় নিয়ে পদত্যাগ করতে দেখা গিয়েছে? সবাই একই উত্তর দেবে যে না। কিন্তু রাহুল গান্ধী তা করে দেখিয়েছেন। সেই কারণেই ভারতের রাজনীতিতে রাহুল গান্ধী বিরলতম নেতা।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর