শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ২১:১২

ইউরোপ মার্কিন চাপের কাছে নতিস্বীকার করেছে: ইরান

অনলাইন ডেস্ক

ইউরোপ মার্কিন চাপের কাছে নতিস্বীকার করেছে: ইরান

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জারিফ বলেছেন, তার দেশের বিরুদ্ধে আমেরিকার অবৈধ নিষেধাজ্ঞার প্রতি ইউরোপের আনুগত্য প্রমাণ করছে যে তারা মার্কিন চাপের কাছে নতিস্বীকার করেছে।

পররাষ্ট্রমন্ত্রী জারিফ বুধবার ইরানের মন্ত্রী পরিষদের এক বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, প্রতিরক্ষা এবং অর্থনৈতিক ক্ষেত্রে ইউরোপের স্বাধীন অবস্থান না থাকার কারণে তারা মার্কিন নীতির কাছে আত্মসমর্পণ করেছে। 

২১ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় ১১তম জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের স্বতস্ফূর্ত অংশগ্রহণের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে জারিফ বলেন, ইরানের জনগণ আবারো প্রমাণ করবে যে তাদের দেশের বিরুদ্ধে আমেরিকার সর্বোচ্চ চাপ প্রয়োগের নীতি ব্যর্থ হয়েছে।আগামী ২১ ফেব্রুয়ারি শুক্রবার ইরানের মোট ২০৮ টি নির্বাচনী এলাকায় জাতীয় সংসদ  নির্বাচন অনুষ্ঠিত হবে। 

অন্যদিকে ইরানের ইসলামি বিপ্লবী গার্ডবাহিনী বা আইআরজিসির কুদস ফোর্সের কমান্ডার লে, জেনারেল শহীদ কাসেম সুলাইমানির শোক র‍্যালিতে লাখ লাখ ইরানি জনগণের অংশ গ্রহণের প্রতি ইঙ্গিত করে পররাষ্ট্রমন্ত্রী জারিফ বলেন, এর মাধ্যমে ইরানি জনগণ প্রমাণ করেছে যে মার্কিন নীতির প্রতি তাদের কোনো সমর্থন নেই এবং তারা আমেরিকার  যেকোনো পদক্ষেপের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য