শিরোনাম
১৩ আগস্ট, ২০২০ ১৮:৪০

পাকিস্তানকে অস্থিতিশীল করতে ইসরায়েলের গোপন তৎপরতা ফাঁস

অনলাইন ডেস্ক

পাকিস্তানকে অস্থিতিশীল করতে ইসরায়েলের গোপন তৎপরতা ফাঁস

পাকিস্তানের মুসলমানদের মধ্যে অনৈক্য সৃষ্টির মাধ্যমে অস্থিতিশীলতার লক্ষ্যে ইহুদিবাদী ইসরায়েলের গুপ্তচর সংস্থা মোসাদ যে ব্যাপক তৎপরতা চালাচ্ছে তা ফাঁস হয়ে গেছে। পাকিস্তানের ধর্ম মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, দেশে মুসলমানদের মধ্যে ঐক্যে ও সম্প্রীতির পরিবেশ নষ্ট করতে মোসাদের সদস্যরা ষড়যন্ত্র করছে বলে তারা নিশ্চিত হয়েছেন।

ধর্মমন্ত্রী পীর নুরুল হক কাদেরি রাজধানী ইসলামাবাদে এক সভায় বলেছেন, বিভিন্ন ধর্ম ও মাজহাবের মধ্যে বিরোধ উসকে দিতে তৎপরতা চলছে বিশেষকরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম অবমাননার মতো ঘটনা ঘটিয়ে সহিংসতা ছড়িয়ে দেওয়ার চেষ্টা চলছে। এর পেছনে রয়েছে ইসরায়েলি গুপ্তচর সংস্থা মোসাদ। পাকিস্তান সরকার এ বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে।

তিনি আরও বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অবমাননাকর ও উসকানিমূলক যেসব বক্তব্য ও তথ্য প্রচার করা হচ্ছে তা পুরোপুরি উদ্দেশ্যপ্রণোদিত এবং মোসাদের পৃষ্ঠপোষকতায় তাদের কিছু চর এই তৎপরতা পরিচালনা ও নিয়ন্ত্রণ করছে। মুসলিম দেশ পাকিস্তানে বিভিন্ন ধর্ম ও মাজহাবের মানুষ বাস করেন। কখনো কখনো সেখানে মাজহাবগত দ্বন্দ্ব দেখা যায়। সাধারণভাবে এ ধরণের দ্বন্দ্বের সূত্রপাত ঘটে শত্রুদের উসকানিতে। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর