২৫ অক্টোবর, ২০২০ ২১:১৯

ইসলাম বিদ্বেষ নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কঠোর সমালোচনা ইমরানের

অনলাইন ডেস্ক

ইসলাম বিদ্বেষ নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কঠোর সমালোচনা ইমরানের

ইমরান খান-এমানুয়েল মাক্রোঁ

মুসলিম ও ইসলাম বিদ্বেষ নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁর কঠোর সমালোচনা করেছেন পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান। তার দাবি, মোহাম্মদ (স.) কার্টুন প্রদর্শনে উৎসাহ দেয়ার মাধ্যমে মাক্রোঁর ইচ্ছা করেই বিশ্বজুড়ে লাখ লাখ মুসলমানের অনুভূতিতে আঘাত করছেন।

এ ব্যাপারে ইমরান খান নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, “প্রেসিডেন্ট মাক্রোঁ পরিষ্কারভাবে কিছু না জেনেই ইসলাম ও আমাদের নবীকে উদ্দেশ করে ধর্ম অবমাননা কার্টুন প্রদর্শনে উৎসাহ দেয়ার মাধ্যমে ইউরোপ ও বিশ্বজুড়ে লাখ লাখ মুসলমানের অনুভূতিতে আঘাত করছেন।”

“এটা দুর্ভাগ্য যে, যারা সহিংসতা ছড়ায় সেইসব মুসলিম, শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী বা নাৎসি আদর্শবাদীদের পরিবর্তে তিনি ইসলাম ধর্মকে আক্রমণ করে ইসলাম ভীতি ছাড়ানোয় উৎসাহ দিচ্ছেন। এটা দুঃখজনক যে, প্রেসিডেন্ট মাক্রোঁ তার নিজের জনগণসহ মুসলিমদের ইচ্ছা করে উসকে দেয়ার পথ বেছে নিয়েছেন।”

ফরাসি প্রেসিডেন্টের মুসলিম ও ইসলাম বিদ্বেষ নিয়ে এর আগে তার কঠোর সমালোচনা করেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান।

মহানবী মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গাত্মক কার্টুন নিয়ে আলোচনা করায় ফ্রান্সে এক শিক্ষক হত্যাকাণ্ডের শিকার হন। এ ঘটনায় গোটা দেশে ক্ষোভ দেখা দেয়। যার জেরে একটি মসজিদ বন্ধ করে দেয় ফ্রান্স সরকার। এছাড়া প্যারিসে হিজাব পরিহিত দুই নারীও ছুরিকাঘাত হন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর