শিরোনাম
প্রকাশ : ৩ ডিসেম্বর, ২০২০ ০৭:২৮
আপডেট : ৩ ডিসেম্বর, ২০২০ ১০:৪৯
প্রিন্ট করুন printer

সৌদি আরবে চালু হলো ১১তম সিনেমা হল

অনলাইন ডেস্ক

সৌদি আরবে চালু হলো ১১তম সিনেমা হল
লাল ফিতা কেটে জেদ্দায় চালু করা হলো মিনেমা হল

সৌদি আরবে রাজধানী রিয়াদে ২০১৮ সালের ১৮ এপ্রিল চালু হয়েছিল প্রথম সিনেমা হল। সৌদি রাজপরিবার নিষেধাজ্ঞা তুলে নেয়ার ৩৫ বছর পর দেশটিতে সিনেমা হল চালু হয়। এবার টানা কয়েক মাসের লকডাউনের পর আবার সৌদি আরবে বিনোদন কার্যক্রম শুরু হচ্ছে। 

গত রবিবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় জেদ্দায় চালু হয়েছে ভক্স সিনেমা হল। এটি সৌদি আরবের ১১তম সিনেমা হল। হল কর্তৃপক্ষ জানায়, স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে চলচ্চিত্র বিনোদন দেবে তারা। করোনাকালেও প্রতিষ্ঠানটি বিস্তৃতি ঘটাতে চাচ্ছে সৌদি আরবে।

ভক্স সিনেমার প্রতিনিধি মোহাম্মদ আল হাশিমি বলেন, এ সময়টাতে মানুষ কোথায় যাচ্ছে, সেটি নিরাপদ কি না তা নিয়ে আত্মবিশ্বাসী হতে চায়।

লকডাউন তুলে নেয়ার পর হতে সিনেমা হলে দর্শনার্থী বাড়ছে বলে জানান তিনি। আল হাশিমি বলেন, প্রতিটা শো এর পর আমরা সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর জোর দেই। সিনেমা প্রেমিকদের নিরাপদ রাখার জন্য আমরা সব ধরনের স্বাস্থ্য সুরক্ষা বজায় রাখি। খরচ বাড়লেও এটা গুরুত্বপূর্ণ ছিল।

করোনার কারণে ক্ষতিটা শুধু বিনোদন খাতে হয়নি বলেই ভাবছেন আল হাশিমি। তিনি বলেন, অন্যসব খাতের মতোই করোনায় আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি। মহামারি নিয়ন্ত্রণে আনতে সরকার ও আমাদের উভয়ের ভূমিকা থাকতে হবে। আমাদের কাজ এখন সিনেমা হলে দর্শকদের আস্থা ফিরিয়ে আনা। আমার মতে, এই আত্মবিশ্বাসটা সময়ের সঙ্গে সঙ্গে বাড়বে।

আল হাশিমি বলেন, যত সিনেমা হল খুলবে তত বেশি চাকরির সুযোগ তৈরি হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর