শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ২২:৫৩
আপডেট : ২৪ জুন, ২০২১ ১৪:৪১
প্রিন্ট করুন printer

বিল গেটসদের ফাউন্ডেশন থেকে সরে দাঁড়ালেন ধনকুবের বন্ধু

অনলাইন ডেস্ক

বিল গেটসদের ফাউন্ডেশন থেকে সরে দাঁড়ালেন ধনকুবের বন্ধু
ওয়ারেন বাফে (ফাইল ছবি)
Google News

২০০০ সালে বিল ও মেলিন্ডা দুজনে মিলে গড়ে তুলেছিলেন বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। বিচ্ছেদের পরও এই ফাউন্ডেশনের হয়ে একসঙ্গে কাজ করবেন তারা বলে জানানো হয়। তবে এটা কতটুকু সত্য তা নিশ্চিত হওয়া যায়নি। এরই মধ্যে এই ফাউন্ডেশন থেকে বিল গেটসের দীর্ঘদিনের বন্ধু ধনকুবের ওয়ারেন বাফে ট্রাস্টি পদ থেকে ইস্তফা দিলেন। 

আজ বুধবার একটি বিবৃতি জারি করে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন বাফে। যদিও বিবৃতিতে বাফে লিখেছেন, ফাউন্ডেশনের সঙ্গে আমার লক্ষ্যের ১০০ শতাংশ সমন্বয় রয়েছে।

এর আগে, বিল এবং মেলিন্ডা গেটসের বিবাহ বিচ্ছেদের পর তাদের ফাউন্ডেশনে এমনিতেই ধাক্কা লেগেছিল। এবার বার্কশায়ার হ্যাথওয়ের ধনকুবের কর্ণধার বাফের সরে দাঁড়ানোর সিদ্ধান্তে তাতে আরও সংকট বাড়বে বলে মনে করছেন অনেকে।

উল্লেখ্য, সাত বছর প্রেম করার পর বিয়ে করেছিলেন মার্কিন দম্পতি বিল গেটস ও মেলিন্ডা। তারা সংসার করেছেন ২৭ বছর। তিনটি সন্তান আছে বিল ও মেলিন্ডার সংসারে। ৩৪ বছর পর সম্পর্কে ইতি টানার ঘোষণা দেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস ও উদ্যোক্তা মেলিন্ডা। গত ৩ মে বিল ও মেলিন্ডা যৌথভাবে টুইটারে এ ঘোষণা দিয়েছেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর