শিরোনাম
প্রকাশ : ১৮ জুলাই, ২০২১ ০৬:০৬
আপডেট : ১৮ জুলাই, ২০২১ ১৩:০৫
প্রিন্ট করুন printer

'চীন ও পাকিস্তানকে একসাথে আঞ্চলিক শান্তি রক্ষা করতে হবে'

অনলাইন ডেস্ক

'চীন ও পাকিস্তানকে একসাথে আঞ্চলিক শান্তি রক্ষা করতে হবে'
Google News

চীন ও পাকিস্তানকে একসাথে আঞ্চলিক শান্তি রক্ষা করতে হবে বলে জানিয়েছে চীন। মার্কিন সেনা প্রত্যাহারের পর আফগানিস্তানে নিরাপত্তা ঝুঁকি নিয়ন্ত্রণে সহযোগিতা বাড়ানোর জন্য পাকিস্তানকে আহ্বান জানিয়েছে দেশটি। 

পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই আন্তর্জাতিক মঞ্চে বেইজিংয়ের অন্যতম ঘনিষ্ঠ অংশীদার ইসলামাবাদের সাথে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৭০ বছর পূর্তি উপলক্ষে এক ভাষণে পাকিস্তানকে কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াই করতে এবং তার অর্থনীতিকে সঠিক পথে ফিরিয়ে আনতে চীনের অঙ্গীকারের কথাও তুলে ধরেন। তিনি বলেন, চীন ও পাকিস্তানকে একসাথে আঞ্চলিক শান্তি রক্ষা করতে হবে। আফগানিস্তানের সমস্যাগুলি ব্যবহারিক চ্যালেঞ্জ যা চীন এবং পাকিস্তান উভয়ই মুখোমুখি হয়।  

সরকারি বিবৃতিতে ওয়াং বলেন, পাকিস্তানের সাথে চীনও আলোচনার মাধ্যমে রাজনৈতিক সমাধানের জন্য আফগানিস্তানের সব পক্ষের প্রতি সমর্থন অব্যাহত রাখতে এবং জাতিগত পুনর্মিলন এবং দীর্ঘস্থায়ী শান্তির দিকে পরিচালিত করতে ইচ্ছুক। তিনি আরও বলেন, প্রাসঙ্গিক স্বার্থ রয়েছে, এমন দেশগুলোর মধ্যে যোগাযোগ জোরদার করার জন্য জোর দেওয়া আফগানিস্তানে নিরাপত্তা ঝুঁকি ছড়িয়ে পড়া নিয়ন্ত্রণে কার্যকরভাবে সহায়তা করবে এবং আন্তর্জাতিক ও আঞ্চলিক উভয় সন্ত্রাসবাদের সম্প্রসারণ রোধ করবে, যাতে রক্ষা করা যায় আঞ্চলিক স্থিতিশীলতা।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর