২৯ জুলাই, ২০২১ ১২:১৭

ফিলিস্তিনি শিশুর বুক ঝাঁজরা করল ইসরায়েলি সেনা

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনি শিশুর বুক ঝাঁজরা করল ইসরায়েলি সেনা

১২ বছর বয়সী এক ফিলিস্তিনি শিশুকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। তার নাম মোহাম্মাদ আল আলামি। গতকাল বুধবার এই ঘটনা ঘটে। এ সময় শিশুটি তার বাবার সঙ্গে একটি গাড়িতে অবস্থান করছিল। ফিলিস্তিনের কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলি সেনারা অধিকৃত পশ্চিম তীরের দক্ষিণে বেইত উম্মার গ্রামের কাছে গাড়িতে থাকা শিশুটির বুকে গুলি করে ঝাঁজরা করে দেয়। এরপর স্থানীয় হাসপাতালে নেওয়ার কয়েক ঘণ্টা পর তার মৃত্যু হয় বলে জানায় ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে ইসরায়েলের সামরিক বাহিনী দাবি করেছে, ‘সন্দেহজনক কর্মকাণ্ডে’ জড়িত ওই গাড়ির চাকা লক্ষ্য করে গুলি ছোড়ে তাদের এক সেনা।  তবে ইসরায়েলের এই বক্তব্য প্রত্যাখ্যান করেছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

শিশুর বুকে গুলির ঘটনায় ইসরায়েলের সামরিক বাহিনী একটি বিবৃতি দিয়েছে। সেখানে বলা হয়েছে, ঘটনাস্থলে থাকা সেনারা দেখতে পান একটি গাড়ি ওই এলাকায় প্রবেশ করেছে এবং দুজন গাড়ি থেকে বের হয়ে মাটি খুঁড়ে এর পর আবার গাড়িতে ফিরে যায়। সেনারা ওই স্থানে গিয়ে দুটি ব্যাগ পায়, যার একটিতে এক নবজাতকের মৃতদেহ ছিল। তারপরও তাদের জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাটি তদন্ত করে দেখছেন। 

অন্যদিকে ইসরায়েলের এই দাবির ব্যাপারে বেইত উম্মারের মেয়র নাসরি সাবারনেহ ফিলিস্তিনের সরকারি সংবাদ সংস্থা ওয়াফাকে জানান, গতকাল বুধবার সকালের দিকে গ্রামের একটি পরিবার মৃত নবজাতককে ওই এলাকায় দাফন করেছিল। দাফনের ঘণ্টাখানেকের মধ্যেই ইসরায়েলি সেনারা সেখানে পৌঁছায় এবং নবজাতকের মৃতদেহ তুলে ফেলে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর