১০ অক্টোবর, ২০২১ ১৯:২৮

১২টির মধ্যে ৮টি ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে সিরিয়া

অনলাইন ডেস্ক

১২টির মধ্যে ৮টি ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে সিরিয়া

ইসরায়েলের ছোঁড়া ১২টি ক্ষেপণাস্ত্রের মধ্যে আটটি ভূপাতিত করেছে সিরিয়ার সামরিক বাহিনী। শুক্রবার সন্ধ্যার দিকে ইহুদিবাদী সেনারা সিরিয়ার মধ্যাঞ্চলীয় হোমস প্রদেশের টি-ফোর সামরিক ঘাঁটি লক্ষ্য করে এসব ক্ষেপণাস্ত্র ছোঁড়ে।

সিরিয়ায় অবস্থিত রাশিয়ান রিকনসিলিয়েশন সেন্টারের উপ প্রধান রিয়ার অ্যাডমিরাল ভাদিম কুলিত শনিবার সাংবাদিকদের জানান, শুক্রবার স্থানীয় সময় রাত ৯টা ৩৩ মিনিটের সময় ইসরায়েলের ছয়টি এফ-১৬ জঙ্গিবিমান সিরিয়ার আকাশ সীমায় প্রবেশ করে এবং হোমস প্রদেশের টি-ফোর ঘাঁটি লক্ষ্য করে ১২টি গাইডেড মিসাইল ছোঁড়ে।

অ্যাডমিরাল কুলিত জানান, রুশ নির্মিত ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য পানৎশির ক্ষেপণাস্ত্র দিয়ে সফলতার সঙ্গে সিরিয়ার সেনারা ইসরায়েলের আটটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করে।  

এর আগে, সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা একটি সামরিক সূত্রে বরাত দিয়ে বলেছিল, সিরিয়ার আত-তান্‌ফ এলাকা থেকে ইসরাইলি বিমান টি-ফোর ঘাঁটি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। ওই এলাকাটি সিরিয়া, ইরাক ও জর্দান সীমান্তে অবস্থিত এবং সেখানে একটি মার্কিন সামরিক পোস্ট রয়েছে। সূত্র জানিয়েছিল, ইসরায়েলি হামলায় সিরিয়ার ছয় সেনা আহত ও বেশকিছু সম্পদের ক্ষতি হয়েছিল।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর