শিরোনাম
১৪ অক্টোবর, ২০২১ ২১:১৮

লাইভে পেট্রল ঢেলে চীনা টিকটকারকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক

লাইভে পেট্রল ঢেলে চীনা টিকটকারকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

জনপ্রিয় টিকটকার ও ভ্লগার লামু। ফাইল ছবি

জনপ্রিয় টিকটকার ও ভ্লগার লামুকে হত্যার দায়ে চীনে তার স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন দেশটির এক আদালত। গায়ে পেট্রল ঢেলে লামুকে হত্যা করেছিলেন তার স্বামী ট্যাং। হত্যার সময় লামু লাইভে ছিলেন।  

আজ বৃহস্পতিবার বিবিসির খবরে বিষয়টি জানানো হয়েছে। তিব্বতী ওই লামু সামাজিক যোগাযোগ মাধ্যমে অত্যন্ত জনপ্রিয় ছিলেন। টিকটকের চীনা ভার্সন ‘ডাউইনে’ তার কয়েক লাখ ফলোয়ার ছিল। গ্রামীণ জীবন নিয়ে তিনি সামাজিক মাধ্যমে ভ্লগ (ব্যক্তিগত ওয়েবসাইট বা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একজন ব্যক্তির নিয়মিত ছোট ভিডিও পোস্ট করা) করতেন। কোনো মেক-আপ ছাড়াই ভিডিও পোস্ট করে পেয়েছিলেন ব্যাপক প্রশংসা।

হত্যার পরে তার ডাউইন পেজে হাজার হাজার মানুষ মেসেজ দেয়। এ ছাড়া মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ‘ওইবোর’ লাখ লাখ ব্যবহারকারীরা হ্যাশট্যাগ ব্যবহার করে তার জন্য ন্যায় বিচার দাবি করেন।

লামু মৃত্যুর আগে কয়েকবার পুলিশের কাছে নির্যাতনের অভিযোগ করেছিলেন। বর্ণনা করেছিলেন স্বামীর নির্যাতনের ঘটনা। কিন্তু পুলিশ এটিকে পারিবারিক বিষয় হিসেবে উল্লেখ করে অভিযোগ আমলে নেয়নি। একপর্যায়ে নির্যাতন সইতে না পেরে তখন তিনি স্বামীকে তালাক দেন। এরপর থেকেই তাকে তার স্বামী মারার হুমকি দিয়ে আসছিলেন।

 বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর