১৫ অক্টোবর, ২০২১ ০৮:৫৪

কিমের সঙ্গে ছবিতে বিচিত্র পোশাকের সেনাকর্মীকে নিয়ে বাড়ছে জল্পনা

অনলাইন ডেস্ক

কিমের সঙ্গে ছবিতে বিচিত্র পোশাকের সেনাকর্মীকে নিয়ে বাড়ছে জল্পনা

সংগৃহীত ছবি

রহস্যঘন উত্তর কোরিয়া নিয়ে গোটা বিশ্বের কৌতূহলের শেষ নেই। তা সেদেশের বিতর্কিত সর্বাধিনায়ক কিম জং উন হোক কিংবা তার বোন। অথবা করোনাকালে সেদেশের উপরে নেমে আসা খাদ্য সংকটের কালো ছায়া। এরই মধ্যে আলোচনা শুরু হয়েছে উত্তর কোরিয়ার এক সেনাকর্মীকে নিয়ে। আসলে তার বিচিত্র পোশাক নিয়েই যাবতীয় শোরগোল। যা দেখে কেউ কেউ তাকে ‘রকেটম্যান’ বলতে শুরু করেছেন। কিন্তু কে এই রকেটম্যান?

সম্প্রতি উত্তর কোরিয়ার এক সেনা সমাবেশের পরে সেই অনুষ্ঠানের ছবি শেয়ার করা হয় প্রশাসনের তরফ থেকে। সেখানে কিমের পাশে প্রায় ৩০ জন সেনাকে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। তাদেরই অন্যতম ওই সেনা। বাকিদের প্রায় সকলেরই পরনে ছিল উত্তর কোরিয়ার চেনা জলপাই সবুজ রঙের ইউনিফর্ম। কেবল একজনের পরনে ছিল নেভি ব্লু ইউনিফর্ম। তবে তা খুব স্বাভাবিক ইউনিফর্ম নয়। কিমের পরনেও ছিল কালো স্যুট। কিন্তু সব দৃষ্টি কেড়ে নেন নীল রঙের ইউনিফর্ম পরা ওই সেনা। তবে সম্পূর্ণ নীল নয়, তার সঙ্গে ছিল লাল রঙের ছোঁয়া।

স্বাভাবিক ভাবেই ওই নীল ইউনিফর্ম পরা সেনাকে নিয়েই যাবতীয় কৌতূহল। ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়ার পর নেটিজেনরা তাকে নিয়ে নানা মন্তব্য করতে শুরু করেন। কেউ তাঁকে ‘সুপারহিরো’, কেউ তাঁকে ‘রকেটম্যান’ বলে বিদ্রুপ করতে শুরু করেন। যদিও কিম প্রশাসনের তরফে এখনও পর্যন্ত ওই বিচিত্র পোশাকের সেনার পরিচয় নিয়ে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে ‘মিডলবেরি ইনস্টিটিউট অফ ইন্টারন্যাশনাল স্টাটিজ’-এর বিশেষজ্ঞ জেফ্রি লুইসের মতে, সম্ভবত ওই ব্যক্তি প্যারাশ্যুটিস্ট। তাই ওরকম পোশাক রয়েছে তার পরনে।

ওই ছবিটি ছাড়াও আরও বেশ কিছু ছবি প্রকাশ করা হয়েছে উত্তর কোরিয়ার তরফে। তার মধ্যে রয়েছে উত্তর কোরিয়ার বিমান বাহিনীর একটি বিমানের প্রদর্শনীও। যেখানে আকাশে ঝাঁকে ঝাঁকে বিমানের দিকে তাকিয়ে থাকতে দেখা গিয়েছে কিমকে। উল্লেখ্য, খাদ্য সংকটে ভুগছে উত্তর কোরিয়া। তবুও সামরিক প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চান না সেদেশের সর্বাধিনায়ক কিম।

সূত্র- ইনসর্টস।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর