৯ জুন, ২০২৩ ১২:৩৮

ঋষি সুনাককে শুভেচ্ছা জানাতে গিয়ে আবারও বিড়ম্বনায় বাইডেন! (ভিডিও)

অনলাইন ডেস্ক

ঋষি সুনাককে শুভেচ্ছা জানাতে গিয়ে আবারও বিড়ম্বনায় বাইডেন! (ভিডিও)

জো বাইডেন (বামে) ও ঋষি সুনাক। সংগৃহীত ছবি

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককে শুভেচ্ছা জানাতে গিয়ে আবারও বিড়ম্বনায় পড়লেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এবার তাকে প্রধানমন্ত্রীর বদলে ভুল করে ‘মিস্টার প্রেসিডেন্ট’ বলে সম্বোধন করেন বাইডেন।

জানা গেছে, দুই দিনের রাষ্ট্রীয় সফরে বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রে উড়ে যান ঋষি সুনাক। সেখানে ওয়াশিংটনের হোয়াইট হাউজে স্থানীয় সময় বৃহস্পতিবার জো বাইডেনের সঙ্গে বৈঠক করেন তিনি। তখনই এই বিড়ম্বনায় পড়েন বাইডেন।

তবে দ্রুত বিষয়টির মোড় ঘুরিয়ে বাইডেন বলেন, “পরবর্তী ২০ মিনিটে এই জুটি (বাইডেন ও সুনাক) বিশ্বের সব সমস্যার সমাধান করে দেবে।”

এর আগে ঋষি সুনাকের নাম বলতে গিয়ে বিড়ম্বনায় পড়েছিলেন ৮০ বছর বয়সী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ২০২২ সালের অক্টোবরে ব্রিটেনের ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রী ঋষি সুনাকের নাম ভুল করে ‘রাশি সানুক’ বলে ফেলেছিলেন তিনি। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তখন ব্যাপক সমালোচনার শিকার হন বাইডেন।

আগামী বছর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। বিরোধী রিপাবলিকান শিবির ইতোমধ্যেই ৮০ বছরের বাইডেনের বিরুদ্ধে স্মৃতিভ্রষ্ট হওয়ার অভিযোগ তুলেছে। আগামী প্রেসিডেন্ট নির্বাচনে বিষয়টি তাদের প্রচারের অন্যতম হাতিয়ার হতে পারে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, যদিও এর আগে বিভিন্ন উপলক্ষে চারবার বাইডেনের সঙ্গে সাক্ষাৎ হয়েছে ঋষি সুনাকের। তবে ব্রিটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর এটিই ওয়াশিংটনে প্রথম সফর তার। তথ্যসূত্র: ডেইলি মেইল, নিউ ইয়র্ক পোস্ট, ইন্ডিপেন্ডেন্ট ইউকে, দ্য টেলিগ্রাফ, জিবি নিউজ, দ্য টাইম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর