শিরোনাম
১৮ জানুয়ারি, ২০২৪ ১২:৩৮

টারম্যাকে বসে খাবার খাওয়ার জের, ইন্ডিগোকে জরিমানা ১ কোটি ২০ লাখ

অনলাইন ডেস্ক

টারম্যাকে বসে খাবার খাওয়ার জের, ইন্ডিগোকে জরিমানা ১ কোটি ২০ লাখ

টারম্যাকে বসে খাবার খাওয়ার ভিডিও ভাইরালের ঘটনায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ভারতীয় বিমান সংস্থা ইন্ডিগো এবং মুম্বাই বিমানবন্দর কর্তৃপক্ষকে মোটা অঙ্কের জরিমানার নির্দেশ দিয়েছে দেশটির ব্যুরো অব সিভিল এভিয়েশন সিকিউরিটি (বিসিএএস)। খবর দ্য ওয়ালের।

জানা গেছে, ঘনকুয়াশার জেরে সোমবার দেশজুড়ে বিপর্যস্ত হয়েছিল বিমান পরিষেবা। তারই মাঝে মুম্বাই বিমানবন্দরের রানওয়েতে বসে রাতের খাবার খেয়েছিলেন যাত্রীরা। ভাইরাল ওই ভিডিও দেখার পর মঙ্গলবার কেন্দ্র ইন্ডিগো এবং মুম্বাই বিমানবন্দরকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছিল।

এবার ওই ঘটনায় নিরাপত্তা বিঘ্নিত হওয়ার অভিযোগে ইন্ডিগোকে ১ কোটি ২ লাখ রুপি এবং মুম্বাই বিমানবন্দর কর্তৃপক্ষকে ৩০ লক্ষ রুপি জরিমানার নির্দেশ দিল দেশটির বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা বিসিএএস। ৩০ দিনের মধ্যে জরিমানার অর্থ মেটাতে হবে। একই সঙ্গে কারণও জানাতে হবে।

বিসিএএস এর পক্ষ থেকে এক বিবৃতিতে বিমানবন্দরের রানওয়েতে এভাবে যাত্রীদের খাবার খাওয়ার ঘটনা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। ২০০৭ সালের বিমান পরিবহর সুরক্ষা সংক্রান্ত একটি নির্দেশিকা সামনে এনে বিসিএএস জানিয়েছে, ‘এই ঘটনা যাত্রী এবং বিমানের নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছে।’

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর