মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে পৃথক গোলাগুলির ঘটনায় ছয়জন নিহত

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টার মধ্যে তিনটি পৃথক গোলাগুলির ঘটনায় অন্তত ছয়জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও অনেকে। রবিবার এসব সহিংসতার সর্বশেষ ঘটনাটি ঘটেছে টেক্সাস প্রদেশের রাজধানী অস্টিন শহরের এক বহুতল আবাসনে ও লুইসিয়ানায়। কেএসএলএ সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ খবর জানিয়েছে রয়টার্স। লুইসিয়ানার শ্রেভেপোর্ট শহরে গুলিবিদ্ধ হয়ে পাঁচজন হাসপাতালে ভর্তি হয়েছেন। পুলিশ জানিয়েছে, তারা এ ঘটনার তদন্তের প্রাথমিক পর্যায়ে রয়েছে। হাসপাতালে ভর্তিদের প্রকৃত সংখ্যা বা তাদের অবস্থা কেমন তা পুলিশ নিশ্চিত করতে পারেনি। কেএসএলএ জানিয়েছে, স্থানীয় সময় রবিবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, এ ঘটনায় একজন মাথায় গুলিবিদ্ধ হয়েছেন এবং অন্যরা একাধিকবার গুলিবিদ্ধ হয়েছেন।

রবিবার টেক্সাস অঙ্গরাজ্যের অস্টিনে একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে গোলাগুলিতে তিনজন মারা গেছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে প্রশাসন এক সাবেক পুলিশ কর্মকর্তাকে খুঁজছে। এ ছাড়া আরেক ঘটনায়, রবিবার প্রথম প্রহরে উইকনসিনের কেনোশা কাউন্টিতে গুলিবিদ্ধ হয়ে তিনজন নিহত ও দুজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার ইন্ডিয়ানাপোলিসে ফেডএক্সের একটি অফিসে বন্দুকধারীর গুলিতে আটজনের নিহত হওয়ার মধ্যেই রবিবার এই সহিংসতার ঘটনা ঘটল। গত এক মাসে যুক্তরাষ্ট্রে অন্তত সাতটি গোলাগুলির ঘটনায় বহু মানুষের প্রাণহানি হয়েছে।

সর্বশেষ খবর